ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

হামদর্দে রওশন জাহান ইস্টার্ন মেডিক্যালের ইন্টার্ন চিকিৎসকদের যোগদান 

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ৯ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৪:২১, ৯ জানুয়ারি ২০২৪
হামদর্দে রওশন জাহান ইস্টার্ন মেডিক্যালের ইন্টার্ন চিকিৎসকদের যোগদান 

বেসরকারি ইউনানি আয়ুর্বেদিক শিক্ষা খাতে এই প্রথম রওশন জাহান ইস্টার্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (ইউনানি) বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক রেজিস্ট্রেশনভুক্ত হওয়ায় পর প্রথম ব্যাচের চিকিৎসকরা ডিজি হেলথের নির্দেশে হামদর্দ জেনারেল হাসপাতালে ইন্টার্ন হিসেবে যোগদান করেন।

এ সময় কলেজের প্রিন্সিপাল অধ্যাপক হাকিম কামরুন নাহার হারুনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং হামদর্দ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়াল্লি ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়াকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান।

গত মঙ্গলবার হামদর্দ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত হামদর্দ জেনারেল হাসপাতালে ইন্টার্ন হিসেবে এই যোগদান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভিসি অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, রওশন জাহান ইস্টার্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের (ইউনানি) উপদেষ্টা ডা. আশফাকুর রহমান মামুন, হামদর্দ জেনারেল হাসপাতালের পরিচালক মেজর (অব.) ডা. হারুন আল রশিদ এবং ভারতের প্রখ্যাত ইউনানি বিশেষজ্ঞ প্রফেসর ডা. মনোয়ার হোসেন কাজমী প্রমুখ।

এ সময় হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, রওশন জাহান ইস্টার্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (ইউনানি) স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসক নিবন্ধনের আওতাভুক্ত হওয়ায় ইউনানি ও আয়ুর্বেদিক শিক্ষায় ডিগ্রিপ্রাপ্ত চিকিৎসকরা এখন সরকারি সেক্টরসমূহে চাকরির সুবিধা পাবেন। পাশাপাশি, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়েও ভূমিকা রাখতে পারবেন। 

উল্লেখ্য রওশন জাহান ইস্টার্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (ইউনানি) চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ হিসেবে এর বিইউএমএস প্রথম ব্যাচের শিক্ষার্থীরা এই ইন্টার্নিতে যোগ দিয়েছে।

/সুমন/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়