ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

ডাচ-বাংলা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ১ ফেব্রুয়ারি ২০২৪  
ডাচ-বাংলা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

রাজধানীতে ডাচ-বাংলা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৭ ও ২৮ জানুয়ারি অনুষ্ঠিত এ সম্মেলনে বিগত বছরের কার্যক্রম পর্যালোচনা করে ২০২৪ সালের ব্যবসার লক্ষ্যমাত্রা অর্জনে কৌশল নির্ধারণ করা হয়।

সম্মেলনে ব্যাংকের ২৪১টি শাখার ব্যবস্থাপকরা উপস্থিত ছিলেন। ডাচ-বাংলা ব্যাংকের বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারপার্সন সাদিয়া রাইয়ান আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলন উদ্বোধন করেন।

আরও উপস্থিত ছিলেন পরিচালক সায়েম আহমেদ, নমিনী পরিচালক আবেদুর রশিদ খান, স্বতন্ত্র পরিচালক একরামুল হক।

চেয়ারপার্সন তার বক্তব্যে বলেন, কোভিড-১৯ এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বর্তমানে বৈশ্বিক অর্থনীতি একটি সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। এই সংকট থেকে উত্তরণের জন্য বাংলাদেশের ব্যাংকগুলোকে আরও সচেতন হতে হবে।

ব্যাংকের ডিপোজিট ও বৈদেশিক রেমিট্যান্স আরও বৃদ্ধির জন্য নিরন্তরভাবে কাজ করার জন্য তিনি শাখা ব্যবস্থাপকদের পরামর্শ দেন।

ডাচ-বাংলা ব্যাংক একটি প্রযুক্তিবান্ধব ব্যাংক এবং শাখা ব্যবস্থাপকদের এই প্রযুক্তির সুবিধা ব্যবহার করে নিজ নিজ শাখার মুনাফা বৃদ্ধি করার পরামর্শ প্রদান করেন। সেই সঙ্গে ব্যাংকিং খাতে গ্রাহক সেবাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়ে গ্রাহকদের দ্রুততম সময়ের মধ্যে তাদের কাঙ্ক্ষিত সেবা নিশ্চিতকরণের আহ্বান জানান। তিনি ব্যাংকের সবক্ষেত্রে গ্রাহক সন্তুষ্টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার উপর গুরুত্বারোপ করেন।

ব্যাংকের পরিচালক সায়েম আহমেদ ব্যাংকিং ব্যবস্থার ডিজিটাইজেশনে ডাচ-বাংলা ব্যাংকের অগ্রণী ভূমিকার কথা উল্লেখ করে তা সমুন্নত রাখাতে শাখা ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান।

ব্যাংকের স্বতন্ত্র পরিচালক একরামুল হক ২০২৪ সালের বাজেটের লক্ষ্য অর্জনে শাখা ব্যবস্থাপকদের নিরলসভাবে কাজ করার আহ্বান জানান।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা এ সম্মেলনে সভাপতিত্ব করেন।

সুমন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়