ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ঈদ উদযাপনে প্রস্তুত ফ্যান্টাসি কিংডম ও ফয়`স লেক কনকর্ড

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ২ এপ্রিল ২০২৪  
ঈদ উদযাপনে প্রস্তুত ফ্যান্টাসি কিংডম ও ফয়`স লেক কনকর্ড

ঈদ মানেই বাড়তি আনন্দ। ঢাকার কর্মব্যস্ত মানুষ যাতে ঈদের বিশেষ দিনটিতে পরিবার আর বন্ধুদের নিয়ে কিছু আনন্দঘন মুহূর্ত কাটাতে পারে, এজন্য কনকর্ড এন্টারটেইনমেন্ট কোম্পানি লি. সর্বপ্রথম বাংলাদেশের সর্ববৃহৎ থিম পার্ক ফ্যান্টাসি কিংডম প্রতিষ্ঠা করে। পরবর্তীতে ওয়াটার কিংডম, এক্সট্রিম রেসিং ও হেরিটেজ পার্ক প্রতিষ্ঠা করে। এছাড়া চট্টগ্রামের মানুষদের আন্তর্জাতিক মানের বিনোদনের স্বাদ দিতে প্রকৃতির কোল ঘেঁষে স্থাপন করা হয় ফয়'স লেক কনকর্ড। সেখানে রয়েছে সি ওয়ার্ল্ড ও আন্তর্জাতিক মানের রিসোর্ট।

২০০২ সালে ঢাকা জেলার আশুলিয়ায় প্রতিষ্ঠিত ফ্যান্টাসি কিংডম বাংলাদেশের সর্বপ্রথম স্বয়ংসম্পূর্ণ থীম পার্ক। এখানে যেমন রয়েছে থ্রিলিং সব রাইডস ও বিশাল ওয়াটার কিংডম। আধুনিক বিনোদন জগতের সাথে তাল মিলিয়ে আছে এক্সট্রিম রেসিং গো-কার্ট আর আর্কেড গেমস। আবার বাংলার সৃষ্টি ধরে রেখে দেশের ঐতিহাসিক নিদর্শনগুলোর ছোট আকৃতির নিদর্শন বানানো হয়েছে হেরিটেজ পার্কে। লিয়া রেস্টুরেন্টের মতো মাল্টি-কুইজিন রেস্টুরেন্টও আছে এখানে। সঙ্গে রাত্রিযাপন আর বার-বি-কিউ পার্টির সুব্যবস্থা আছে।

ফ্যান্টাসি কিংডম-এর ঠিক পাশেই তৈরি করে করা হয়েছে দেশের অন্যতম উল্লেখযোগ্য ওয়াটার থীম পার্ক, ওয়াটার কিংডম। এখানে রয়েছে বিভিন্ন ওয়েভ রাইডস, ¯ম্লাইডস্, জায়ান্ট পুল, লেজি রভিার এবং ডিজে পার্টি। ফ্যান্টাসি কিংডমের আরেকটি বিশেষ আকর্ষণ হচ্ছে হেরিটেজ পার্ক যেখানে ছোট বড় রাইডের পাশাপাশি থাকছে বাংলাদেশের বিভিন্ন ঐতিহ্যবাহী স্থানের রেপ্লিকা, যা এখানে ঘুরতে আসা মানুষদের তাদের অস্তিত্বের মূলে নিয়ে যায়।

প্রতিবছর ঈদের খুশিকে আরও বহুগুণে বাড়িয়ে দিতে চট্টগ্রামে ও প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর ফয়'স লেক কনকর্ড ভিন্নরকম সাজে সজ্জিত হয়। ঈদের আনন্দ মুখর দিনটি আরো রঙিন করতে পরিবার পরিজন আর বন্ধ-বান্ধব নিয়ে দলে দলে এখানে ভীড় জমায় দর্শনার্থীরা। চট্টগ্রাম শহরের কোলাহলের ভেতরেই মনোরম প্রাকৃতিক পরিবেশে জীব বৈচিত্রে সমৃদ্ধ ফয়'স লেক কনকর্ডের অবস্থান। ৩৩৬ একর জমির উপর গড়ে উঠা আকর্ষণীয় এই পার্ক কমপ্লেক্সে রয়েছে ফয়'স লেক কনকর্ড, সী ওয়ার্ল্ড কনকর্ড আর ফয়'স লেক রিসোর্ট।

চোখ ধাঁধানো প্রাকৃতিক সৌন্দর্য আর অত্যাধুনিক বিনোদন ব্যবস্থার এক অনন্য সমাহার ফয়'স লেক কনকর্ড। চট্টগ্রাম শহরের কোলাহলের ভেতরেই মনোরম প্রাকৃতিক পরিবেশে জীব বৈচিত্রে সমৃদ্ধ এই পার্কটি। এখানের বিশাল লেকটি ঘিরে যেমন রয়েছে চমৎকার পাহাড়রাশি, সঙ্গে রয়েছে বিরল প্রজাতির বিভিন্ন গাছগাছালি, ওয়াটার পার্ক সি ওয়ার্ল্ড কনকর্ড এবং বাচ্চা ও বড়দের জন্য অত্যাধুনিক সব রাইডস।

ব্যস্ত জীবনের দিনগুলি থেকে সাময়িক অবসর নিয়ে প্রাকৃতিক সৌন্দর্য ও নিরিবিলি পরিবেশে নিজেকে নতুন করে আবিষ্কার করতে ফয়'স লেক রিসোর্ট একটি আদর্শ স্থান। এখানে রুমের সঙ্গে আপনি কমপ্লিমেন্টারি পাচ্ছেন সকালে নাস্তা ও ফয়'স লেক কনকর্ডের সব রাইডস উপভোগ করার সুযোগ।

ফয়'স লেক রিসোর্টে আগত অতিথিদের জন্য রয়েছে বারবিকিউ নাইট, বোটিং এর সুবিধা, কনসার্টসহ নানা রকম সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। এছাড়াও পাশে অবস্থিত লেক ভিউ রেস্টুরেন্টে রয়েছে প্রকৃতির মাঝে জোৎস্না রাতে ডিনারের সুযোগ।

ঈদের বিশেষ আয়োজনকে কেন্দ্র করে ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্স ও ফয়'স লেক কমপ্লেক্স সাজানো হয় বর্ণিল সজ্জায়, এবারও তার ব্যতিক্রম হবে না। পার্কগুলোতে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করে আগত অতিথিদের যানমাল ঝুঁকিহীন রাখার জন্য নিয়োজিত থাকবে নিরাপত্তা বাহিনী।

/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়