ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

আইএসইউর উদ্যোগে শ্রমজীবীদের মাঝে শরবত ও বিশুদ্ধ পানি বিতরণ

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৬, ২৯ এপ্রিল ২০২৪  
আইএসইউর উদ্যোগে শ্রমজীবীদের মাঝে শরবত ও বিশুদ্ধ পানি বিতরণ

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) উদ্যোগে সোমবার (২৯ এপ্রিল) রাজধানীর মহাখালী ওয়্যারলেস গেট এলাকায় শ্রমজীবী মানুষদের মাঝে শরবত ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে তিন দিন। 

তীব্র তাপপ্রবাহে ঢাকাসহ সারা দেশের জনজীবন যখন বিপর্যস্ত, তখন শ্রমজীবী মানুষের জন্য ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি কর্তৃপক্ষের এ উদ্যোগ। আইএসইউর উপাচার্য অধ্যাপক ড. আব্দুল আউয়াল খান শ্রমজীবীদের মাঝে শরবত ও বিশুদ্ধ পানি বিতরণ করেন।

এ সময় উপাচার্য বলেন, তীব্র তাপপ্রবাহের ফলে শ্রমজীবী মানুষরা সবচেয়ে বেশি কষ্ট ভোগ করেন। মানবিক দিক বিবেচনা করে আইএসইউ চেষ্টা করেছে শরবত বা পানি পান করানোর মাধ্যমে তাদের তৃষ্ণা নিবারণের এবং কিছুটা প্রশান্তি দেওয়ার। আমরা সব সময় চেষ্টা করি মানুষের পাশে দাঁড়াতে।

আইএসইউর এই কার্যক্রমের জন্য ধন্যবাদ জানিয়ে, তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শ্রমজীবী মানুষরা বলেন, এবারের গরমে কিছুক্ষণ পরপর তৃষ্ণা পায়। পানি পানের ব্যবস্থা করায় আমরা খুবই খুশি।

এ আয়োজনের আহ্বায়ক ও আইএসইউ প্ল্যানিং অ্যান্ড ডেভলপমেন্টের উপ-পরিচালক আবু নাজিম বলেন, সামাজিক ও মানবিক দায়িত্ববোধ থেকে শ্রমজীবী ও দিনমজুরদের জন্য আইএসইউ এ কর্মসূচি হাতে নিয়েছে। জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবিলায় মানুষকে সচেতন করাও আমাদের অন্যতম উদ্দেশ্য। 

এ সময় উপস্থিত ছিলেন—ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ টি এম কাদের নেওয়াজ, আইএসইউ রেজিস্ট্রার মো. ফাইজুল্লাহ কৌশিক, ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক অধ্যাপক মোহাম্মদ আলী, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান ড. মো. আবুল কালাম আজাদ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ইঞ্জিনিয়ার আব্দুল বাসেদ মিয়া, সহকারী অধ্যাপক জগলুল হক মৃধা, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. মোহাম্মদ কামরুজ্জামান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, ডেপুটি লাইব্রেরিয়ান আবু জাফর মোহাম্মদ সাইফুল্লাহ। কর্মসূচিতে বিভিন্ন প্রোগ্রামের শিক্ষক, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারাও অংশ নেন।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়