ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ইউআইইউ-তে ‘ইন্টারন্যাশনাল লিডারশিপ প্রোগ্রাম অন এডুকেশন’ সামিট

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ২ জুন ২০২৪  
ইউআইইউ-তে ‘ইন্টারন্যাশনাল লিডারশিপ প্রোগ্রাম অন এডুকেশন’ সামিট

শিক্ষার্থীদের নেতৃত্বের বিকাশ ঘটিয়ে তাদের আগামী দিনের জন্য যোগ্য করার লক্ষে ‘ইন্টারন্যাশনাল লিডারশিপ প্রোগ্রাম অন এডুকেশন’ শীর্ষক সামিট অনুষ্ঠিত হয়েছে। ৩১ মে ইউআইইউ ক্যাম্পাসে দেশের ৬৪ জেলা থেকে বাছাই পর্বে উত্তীর্ণ প্রতিযোগিরা মূলপর্বে অংশগ্রহণ করে। এদিন চূড়ান্ত পর্বে বিভিন্ন বিভাগের সেরা শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

জিস্ট ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ও গ্লোবাল ইনোভেশন অ্যান্ড লিডারশিপ সেন্টারের উদ্যোগে এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র (ইউআইইউ) সহযোগিতায় সামিট অনুষ্ঠিত হয়।

সমাপনী পর্বে প্রধান অতিথি ছিলেন ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ডেপুটি মিশন চিফ (ভারপ্রাপ্ত) স্টিফেন ইবিলি এবং বিশেষ অতিথি ছিলেন ইউআইইউ’র স্কুল অফ সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এর ডিন প্রফেসর ড. হাসান সারোয়ার।
 
স্টিফেন ইবিলি বলেন, সকল শিক্ষার্থীরই ভালো করার সম্ভাবনা রয়েছে। সেজন্য সবাইকে কাজ করতে হবে। নিজের সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। তার দেশ শিক্ষার্থীদের সকল সম্ভাবনাকে উৎসাহিত করে জানিয়ে তিনি বলেন, যুক্তরাষ্ট্র শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সুযোগ দিয়ে থাকে। বাংলাদেশের শিক্ষার্থীরাও সে সুযোগ নিতে পারবে। 

এএ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়