ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

যৌথভাবে কাজ করবে সাইফ পাওয়ারটেক ও এডি পোর্টস গ্রুপ

প্রেস বিজ্ঞিপ্তি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ২৭ জুন ২০২৪  
যৌথভাবে কাজ করবে সাইফ পাওয়ারটেক ও এডি পোর্টস গ্রুপ

বাংলাদেশের একাধিক বন্দর প্রকল্পে একসঙ্গে কাজ করতে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) এডি পোর্টস গ্রুপের সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে বাংলাদেশি কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেড।

প্রথম বাংলাদেশি কোম্পানি হিসেবে বিদেশে শিপিং ও লজিস্টিকস খাতের কোম্পানির সঙ্গে এটাই প্রথম সমঝোতা।

বুধবার (২৬ জুন) আবুধাবিতে কোম্পানি দুটির শীর্ষ কর্মকর্তারা এতে স্বাক্ষর করেন বলে এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে আবুধাবি বন্দর কর্তৃপক্ষ এডি পোর্টস গ্রুপ।

এমওইউতে স্বাক্ষর করেন এডি পোর্টস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ জুমা আল শামিসি এবং সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন। সমঝোতা স্মারক অনুযায়ী উভয় পক্ষ যৌথ কার্যক্রম পরিচালনার জন্য চট্টগ্রাম, মোংলাসহ বিভিন্ন কনটেইনার ডিপো এবং লজিস্টিক সুবিধাগুলোর উন্নয়নে একসঙ্গে কাজ করবে।

ক্যাপ্টেন মোহাম্মদ জুমা আল শামিসি বলেন, এই সহযোগিতা বিশ্বব্যাপী কাজ করার জন্য আমাদের চলমান প্রতিশ্রুতিকে তুলে ধরে। এই সমঝোতা স্মারক বাংলাদেশ এবং দক্ষিণ এশিয়ায় গ্রুপের উপস্থিতিকে আরও বৃদ্ধি করবে।

তরফদার মো. রুহুল আমিন বলেন, আমরা এডি পোর্টস গ্রুপের সঙ্গে আমাদের চলমান অংশীদারিত্ব অব্যাহত রাখছি, যা আমাদের বাংলাদেশে বড় প্রকল্পে একসঙ্গে কাজ করতে উত্সাহিত করবে। 

উল্লেখ্য, এর আগে ২০২২ সালের এপ্রিলে প্রথম বাংলাদেশি প্রতিষ্ঠান হিসেবে বিদেশে শিপিং ও লজিস্টিকস খাতে ব্যবসা শুরু করতে সংযুক্ত আরব আমিরাতের সাফিন ফিডার কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করে সাইফ পাওয়ারটেক। চট্টগ্রাম বন্দরের প্রায় ৫৮ শতাংশ কনটেইনার হ্যান্ডেল করে দেশের একমাত্র টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক। কোম্পানিটি মোংলা ও পানগাঁও বন্দরেও কনটেইনার হ্যান্ডেল করে।

ঢাকা/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়