ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

‘ফুডি’র পথচলা শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ২ জুলাই ২০২৪   আপডেট: ১৭:৩২, ২ জুলাই ২০২৪
‘ফুডি’র পথচলা শুরু

বাংলাদেশে ফুড ডেলিভারি ব্যবসায় নতুন সংযোজন ‘ফুডি’। এটি ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি সহযোগী প্রতিষ্ঠান। ফুডি সম্পূর্ণ দেশীয় রাইডারভিত্তিক ফুড ডেলিভারি সেবা প্রতিষ্ঠান।

অনলাইনে খাবার সরবরাহকারী প্ল্যাটফর্ম ফুডি’র আত্মপ্রকাশ সবার প্রত্যাশা পূরণে সক্ষম হবে বলে আশা করা হচ্ছে। ফুডি শিক্ষিত তরুণসমাজকে কর্মক্ষম করে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছে, যা দেশের বেকারত্ব দূরীকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অনলাইনভিত্তিক এ প্ল্যাটফর্ম বাংলাদেশের ডিজিটাল অর্থনীতির উন্নয়নে ভূমিকা রাখবে।

ফুডি রাজধানী ঢাকা থেকে শুরু করে সবগুলো জেলা শহরে ধারাবাহিকভাবে বিস্তৃত করার পরিকল্পনা রয়েছে। বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম, চায়ের নগরী সিলেট, নান্দনিক শহর রাজশাহী, প্রাচ্যের ড্যান্ডি হিসেবে খ্যাত নারায়ণগঞ্জ, বন্দরনগরী খুলনা, বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের জেলা কক্সবাজার, রাজধানীর পার্শ্ববর্তী জেলা গাজীপুর ও সাভারে ইতোমধ্যে ফুডির কার্যক্রম শুরু হয়েছে। ডেলিভারি পার্টনার হিসেবে ফুডি প্ল্যাটফর্মে ইতোমধ্যে লক্ষাধিক আইটেমের সম্ভার নিয়ে ৪ হাজারের অধিক রেস্টুরেন্ট ও শপ পার্টনার সংযুক্ত হয়েছে।

ফুডি রাজধানীর প্রাণকেন্দ্র গুলশান, বনানী, বারিধারা, তেজগাঁও ও বাড্ডায় ২৪ ঘণ্টা ফুড ডেলিভারি সেবা দিচ্ছে। শতভাগ দেশীয় উদ্যোক্তাদের উদ্যোগে ফুডি। স্বল্প সময়ে ফুড ডেলিভারি, তুলনামূলক কম খরচে রুচিশীল খাদ্যপণ্য প্রতিনিয়ত সরবরাহ করে যাচ্ছে এক ঝাঁক শিক্ষিত তরুণ রাইডার।

বিভিন্ন বিশেষ দিনকে আরো বেশি স্পেশাল করতে প্রিয়জনকে নানাবিধ তাজা ফুল উপহার দেওয়া এখন জনপ্রিয় সংস্কৃতি। দেশি-বিদেশি ফুলের নতুন সম্ভার নিয়ে এসেছে ফুডি।  

পরিকল্পনা আর বাস্তবায়নকে সাথে নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যাশায় ফুডি। ফুড ডেলিভারি ব্যবসায় ফুডিতে ১ হাজারের বেশি অধিক নিজস্ব রাইডার ও ৫ শতাধিক ফ্রিল্যান্স রাইডার সংযুক্ত হয়েছেন। 

দেশজুড়ে সেবা বিস্তৃত করার পাশাপাশি ফুডি ব্যবহারকারীদের সব সময় সর্বোত্তম সেবা প্রদানে ও নতুন নতুন উদ্ভাবনে বদ্ধপরিকর। সেবা গ্রহণকারীদের জন্য রেস্টুরেন্ট, শপ ও রাইডার পার্টনারদের সঙ্গে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ফুডি। 

এমএ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়