ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কনটেন্ট ক্রিয়েশন কোর্স চালুর জন্য বিইউপি-নগদ চুক্তি সই

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২১, ১৭ জুলাই ২০২৪  
কনটেন্ট ক্রিয়েশন কোর্স চালুর জন্য বিইউপি-নগদ চুক্তি সই

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য কনটেন্ট ক্রিয়েশন কোর্স চালু করতে চুক্তিবদ্ধ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস- বিইউপি এবং এমএফএস সেবাদাতা প্রতিষ্ঠান ‘নগদ’।

সম্প্রতি বিইউপি ক্যাম্পাসে এই সমঝোতা স্মারক সই হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে নগদ।

বিউপির পক্ষে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন লে. কর্নেল মাসুদুর রহমান খান ও নগদের পক্ষে প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ সোলায়মান সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ সময় অন্যদের মধ্যে নগদের হেড অব মার্কেটিং স্ট্রাটেজি অ্যান্ড প্ল্যানিং মনসুরুল আজিজ, জ্যেষ্ঠ ব্যবস্থাপক আরিফুল ইসলাম, সহকারী ব্যবস্থাপক তানহা ওয়াহিদ আদৃতা উপস্থিত ছিলেন।

এই চুক্তির ফলে চলতি মাস থেকে বিইউপির সাংবাদিকতা বিভাগে কনটেন্ট ক্রিয়েশন কোর্স চালু হবে। এজন্য প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে গিয়ে আগ্রহী শিক্ষার্থীকে প্রয়োজনীয় ফরম পূরণ করে ৫১০ টাকা ফি দিয়ে আবেদন করতে হবে।

এরপর বিইউপির প্রাতিষ্ঠানিক নিয়ম অনুযায়ী বাকি প্রক্রিয়া ও আনুষ্ঠানিকতা শেষে শিক্ষার্থী ভর্তি করা হবে। শিক্ষার্থীরা ভর্তির ফি নগদের মাধ্যমে তাৎক্ষণিক দিতে পারবেন।

এই কোর্সে ভর্তি হওয়া শিক্ষার্থীরা বৃত্তির সুযোগ পাবেন। এই কোর্সে ভালো ফলাফল করা শিক্ষার্থীরা প্রথমবারের মতো নগদের ‘ক্রিয়েটরশিপ’ ইন্টার্নশিপে অংশ নেওয়ার সুযোগ পাবেন।

বিইউপির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক এবং বিভিন্ন দক্ষ পেশাদার ব্যক্তিদের মাধ্যমে এই কোর্স পরিচালিত হবে। ৩০ জুলাই পর্যন্ত এই কোর্সে ভর্তির জন্য আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

নগদের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ সোলায়মান চুক্তির বিষয়ে বলেন, “নগদ শুরু থেকেই প্রযুক্তিগত দিক থেকে উদ্ভাবনী সব ভাবনা নিয়ে কাজ করছে। যার কারণে আমরা দেশের বাইরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মতো দেশেও কনটেন্ট ক্রিয়েশনের বিষয়ে যারা ভালোভাবে জানতে আগ্রহী, তাদের জন্য বিইউপির সাথে যৌথভাবে এই কোর্স চালু হচ্ছে। আশা করি এখান থেকে শিক্ষার্থীরা উপকৃত হবেন এবং মানসম্মত কন্টেন্ট তৈরি করতে পারবেন।”

চুক্তির বিষয়ে বিইউপির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন লে. কর্নেল মাসুদুর রহমান খান বলেন, “দেশে প্রথমবারের মতো কন্টেন্ট ক্রিয়েশনের ওপর বিইউপি ও নগদ এমন একটি কোর্স নিয়ে আসছে। এই কোর্সে অত্যাধুনিক মিডিয়া ল্যাব ব্যবহার করে প্রতি শুক্র ও শনিবার দেশের সেরা পেশাদার ও অভিজ্ঞ ব্যক্তিদের মাধ্যমে মানসম্মত কন্টেন্ট ক্রিয়েশন শিখতে পারবেন শিক্ষার্থীরা।”

/সাজ্জাদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়