ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

এমএ রশিদ হাসপাতালে আইসিইউ এবং এইচডিইউ’র উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২১, ১১ সেপ্টেম্বর ২০২৪  
এমএ রশিদ হাসপাতালে আইসিইউ এবং এইচডিইউ’র উদ্বোধন

ইউনাইটেড হেলথকেয়ার সার্ভিসেস লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান, জামালপুরের এম.এ.রশিদ হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) এবং এইচডিইউর উদ্বোধন করেছে। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে জামালপুর শহরের এই প্রথম ১০ শয্যা বিশিষ্ট আইসিইউ এবং এইচ ডি ইউ এর কার্যক্রম চালু হল। জামালপুর শহরের সেরা ক্রিটিকাল কেয়ার সেবা দেওয়ার লক্ষ্যে, হসপিটালের আইসিইউ এবং এইচ ডি ইউ আধুনিক প্রযুক্তি ও চিকিৎসা সরঞ্জামে সজ্জিত করা হয়েছে। 

এই হসপিটাল সকল ধরনের জটিল রোগীদের চিকিৎসা সেবা দ্রুত নিশ্চিত করতে পারে। ক্রিটিক্যাল কেয়ার প্রয়োজন এমন রোগীদের সেবা দিতেও এখন এম.এ.রশিদ হসপিটাল সক্ষম হবে। এতে অনেক রোগী জরুরি অবস্থায় খুব দ্রুত এই সেবাগুলো এখন থেকে জামালপুরেই গ্রহণ করতে পারবেন। হসপিটালের ডিরেক্টর অপারেশনস মেজর (অব.) ডা. মিজানুর রহমান পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। 

ইউনাইটেড হেলথকেয়ার সার্ভিসেস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ফাইজুর রহমান তার উদ্বোধনী বক্তব্যে বলেন,‘সারাদেশে স্বাস্থ্য সেবা দেয়ার লক্ষ্যে নিরন্তর কাজ করে যাচ্ছে ইউনাইটেড হেলথকেয়ার। কমিউনিটি ডেভেলপমেন্টের কাজে আমরা প্রতিনিয়ত নিজেদের উজাড় করে থাকি। এই আইসিইউ এবং এইচ ডি ইউ জামালপুরে আমাদের চিকিৎসার মান বাড়াতে সাহায্য করবে এবং আমরা আশা করি এটি আমাদের রোগীদের জন্য নিরাপত্তা এবং যত্নের ক্ষেত্রে নতুন একটি মাত্রা যোগ করবে।’ 

অনুষ্ঠানের প্রধান অতিথি জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এম. এ. কে আজাদ তার বক্তব্যে এম.এ.রশিদ হসপিটালের উন্নত চিকিৎসা সেবার ভূয়সী প্রশংসা করেন।


তিনি বলেন,‘জেলা শহরে এরকম মানের হসপিটাল সত্যিই প্রশংসার দাবিদার। এর মাধ্যমে আমাদের জামালপুর শহরের মানুষ স্বল্প খরচে নিজ শহরেই এখন চিকিৎসা নিতে পারছে। মানসম্মত স্বাস্থ্য সেবা দেয়ার লক্ষ্যে কাজ শুরু করা জামালপুরের এই হসপিটালটি অসাধারণ ভাবে তাদের কার্যক্রম পরিচালনা করছে।’

নতুন আইসিইউতে প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসক এবং নার্সদের একটি সমৃদ্ধ টিম আছেন, যারা দিনরাত ২৪ ঘন্টা রোগীদের সেবা দিতে প্রস্তুত। উল্লেখ্য এম.এ.রশিদ হসপিটাল ২৫০ শয্যার একটি টারশিয়ারি লেভেল হাসপাতাল। প্রতিষ্ঠানটি ২০২১ সাল থেকে জামালপুর বাসীকে আধুনিক ও উন্নততর চিকিৎসাসেবা প্রদান করে আসছে।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের চিকিৎসকদের মধ্য থেকে ডা. মেহেদী হাসান, ডা. সাইফুল্লাহ কবীর, ডা. মাহমুদুল হাসান, ডা. কাজী এজাজুল ফেরদৌস, ডা. হারুন-অর-রশিদ, ডা. সোলাইমান কবির দীপন, ডা. নুরুজ্জামান মুরাদ, ডা. আল রাজী, ডা. সানাউল্লাহ সানু, ডা.সোহ্ রাব আলী, ময়মনসিংহ মেডিকেল কলেজ হসপিটাল থেকে ডা. ওমর ফারুক ও অধ্যাপক ডা. মতিউর রহমান, এম এ রশিদ হসপিটালের চিকিৎসকবৃন্দ ও হসপিটালের নিজস্ব চিকিৎসক, কর্মকর্তা কর্মচারীবৃন্দ। 
 

/এনএইচ/


সর্বশেষ

পাঠকপ্রিয়