ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

প্রত্যক্ষ ভোটে বিআইএ’র নেতৃত্ব নির্বাচনের আহ্বান

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫২, ১২ সেপ্টেম্বর ২০২৪  
প্রত্যক্ষ ভোটে বিআইএ’র নেতৃত্ব নির্বাচনের আহ্বান

দেশের বীমা কোম্পানিগুলোর মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) অনির্বাচিত কমিটি ভেঙে অন্তর্বর্তীকালীন কমিটি গঠন ও সদস্যদের প্রত্যক্ষ ভোটে নেতৃত্ব নির্বাচনের আহ্বান জানিয়েছেন ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল ইসলাম। একইসঙ্গে অনির্বাচিত কমিটিকে প্রশ্রয় না দিতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআর) প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার (১১ সেপ্টেম্বর) দেশের সকল জীবন বীমা কোম্পানির চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে আইডিআরএ’র নবনিযুক্ত চেয়ারম্যান ড. এম আসলাম আলমের মতবিনিময় সভায় অংশ নিয়ে এ আহ্বান জানান ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান।

দেশের অন্যতম বীমা উদ্যোক্তা মোহাম্মদ ফখরুল ইসলাম বলেন, দেশের বীমা শিল্পে গত দেড় দশকে যে কালো অধ্যায় রচিত হয়েছে, সে বিষয়ে আইডিআরএ-কে নিরপেক্ষ থেকে কঠোর ভূমিকা পালন করতে হবে। 

দেশের বীমা খাতে সৃষ্ট সঙ্কটের জন্য আইডিআরএ-কে দায়ী করে তিনি বলেন, নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ হিসেবে আইডিআরএ’র ভুল পদক্ষেপ, আশ্রয়-প্রশ্রয়ই বীমা খাতে সঙ্কট ডেকে এনেছে। 

গত দেড় দশকে ফারইস্ট লাইফের পরিচালনা পর্ষদ পারিবারিক কোম্পানিতে পরিণত করে যে অর্থ আত্মসাৎ ঘটেছে, এর জন্য নিয়ন্ত্রক সংস্থা হিসেবে আইডিআরএ’র ব্যর্থতাকে দায়ী করে তিনি বলেন, এর সঙ্গে সংশ্লিষ্টদের জবাবদিহিতার আওতায় আনতে হবে। 

এ সময় খাত সংশ্লিষ্ট সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বীমার উন্নয়নে কাজ করার আহ্বান জানান ফখরুল ইসলাম।

ঢাকা/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়