ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

ওয়ালটন কর্পোরেট অফিসে বিশেষ অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৮, ২১ অক্টোবর ২০২৪  
ওয়ালটন কর্পোরেট অফিসে বিশেষ অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ 

বাংলাদেশের শীর্ষ ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, অটোমোবাইল, হোম অ্যান্ড কিচেন এবং প্রযুক্তিপণ্য ব্র্যান্ড ‘ওয়ালটন’। কর্মীবান্ধব প্রতিষ্ঠানটি নিরাপত্তার বিষয়ে সব সময়ই আন্তরিক। এর অংশ হিসেবে এবার ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র কর্পোরেট অফিসে বিশেষ অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) রাজধানীর বসুন্ধরায় অবস্থিত ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির কর্পোরেট অফিসে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রশিক্ষকদলের মাধ্যমে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দিনব্যাপী বিশেষ অগ্নিনির্বাপণ, জরুরি উদ্ধার ও প্রাথমিক চিকিৎসাবিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়। এতে ওয়ালটন কর্পোরেট অফিসের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের সহায়তায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা শেখ মো. গোলাম মোস্তফার সঞ্চালনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বারিধারা স্টেশনের ইনচার্জ সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনিরুল ইসলাম, ওয়্যারহাউজ ইন্সপেক্টর মোজহারুল ইসলাম এবং ওয়্যারহাউজ ইন্সপেক্টর (অগ্নিনির্বাপণ) কমলেস চন্দ্র মন্ডল জরুরি উদ্ধার ও প্রাথমিক চিকিৎসাবিষয়ক প্রশিক্ষণ দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এক্সিকিউটিভ ডিরেক্টর মো. নেয়ামুল হক প্রশিক্ষণের উদ্বোধন করেন এবং উপস্থিত সবার উদ্দেশে বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করার অব্যাহত প্রচেষ্টার অংশ হিসেবে ওয়ালটন গ্রুপ নিয়মিত অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ ও মহড়ার আয়োজন করে। এর আগে গত ২৭ আগস্ট বসুন্ধরায় অবস্থিত ওয়ালটন কর্পোরেট অফিসে এক বিশেষ মহড়ার আয়োজন করা হয়। সুশৃঙ্খলভাবে সব কর্মকর্তা ও কর্মচারীদের সরিয়ে নেওয়ার জন্য এই মহড়াটি কয়েকটি কার্যকরী দলে বিভক্ত ছিল। অগ্নিনির্বাপণ মহড়ায় ফায়ার এক্সটিংগুইসার, ফায়ার হাইড্রেন্টের ব্যবহারিক প্রয়োগ, আগুন লাগলে করণীয় এবং আহত ব্যক্তিদের উদ্ধার ও নিরাপদ প্রস্থান বিষয়ে আলোচনা হয়।

হাসান/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়