ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘নতুন এফডিআই ফ্লো স্লো থাকবে আগামী দুই থেকে তিন মাস’

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ২০ অক্টোবর ২০২৩  
‘নতুন এফডিআই ফ্লো স্লো থাকবে আগামী দুই থেকে তিন মাস’

আগামী দুই-তিন মাস নতুন এফডিআই ফ্লো কিছুটা স্লো থাকবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

কিন্তু যাদের এফডিআই আগে থেকেই আছে সেখানে কোনো প্রভাব পড়বে না বলেও নিশ্চয়তা দেন তিনি।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ভবনে জাপানের ৩০ সদস্যের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সালমান এফ রহমান।

নির্বাচনকে সামনে রেখে দেশের অর্থনীতি প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, আমাদের অর্থনীতি শক্তিশালী আছে। নির্বাচন ঘনিয়ে আসলেও ব্যবসা-বাণিজ্য বন্ধ হবে না, তবে নির্বাচনের আগে সবকিছুই একটু স্লো থাকবে এটাই স্বাভাবিক। এটা নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই।  বিনিয়োগকারীরা চাইবে নির্বাচন শেষ হোক, যারা সরকার গঠন করবে তাদের সাথে নতুন নতুন চুক্তি করবে।

এ সময় বিএনপির ডেডলাইনকে হাস্যকর মন্তব্য করে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা বলেন, তারা তো গত বছর ডিসেম্বরেই ডেডলাইন দিয়েছিলো, তারপরও তো এগারো মাস হয়ে গেলো। কই সরকার তো এখনও ক্ষমতায় আছে।

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, বিএনপি নেতাদের দেওয়া ডেডলাইন এখন তাদের কর্মী-সমর্থকরাও হতাশ। তবে বিএনপি নেতারা যেহেতু বলছেন, এবার আর আমরা ওয়াকওভার দিবোনা বা খালি মাঠে গোল দিতে দিবো না। তারমানে তারা তো নির্বাচনে অংশ নেবে।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে নিজেদের জনপ্রিয়তা যাচাই করুন। জনগণ যদি আপনাদের ভোট দেয় আপনারা ক্ষমতায় আসবেন তবে অংশগ্রহণ না করে বড় বড় কথা বলা থেকে বিরত থাকুন। নির্বাচন নিয়ে কোনো ধরনের ষড়যন্ত্র করবেন না। সেক্ষেত্রে জনগণই আপনাদের প্রতিহত করবে।

/হাসান/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়