ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

শেয়ারবাজারে সূচকের পতন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ২২ অক্টোবর ২০২৩  
শেয়ারবাজারে সূচকের পতন 

বাংলাদেশের শেয়ারবাজারে সপ্তাহের শুরুতে রোববার (২২ অক্টোবর) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।  

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে ৬ হাজার ২৭৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ১৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে।  

ডিএসইতে মোট ৩০৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৩৫টি কোম্পানির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত আছে ১৬০টির।  

আরো পড়ুন:

ডিএসইতে মোট ৫৩৯ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৫৪ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট।  

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৮৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১১২ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৬ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৫৬ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ১৩৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৩৭টি কোম্পানির, কমেছে ৫০টির এবং অপরিবর্তিত আছে ৫১টির। দিন শেষে সিএসইতে ৫ কোটি ৫ লাখ ৮১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়