ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

১৩ ক্রয় প্রস্তাব অনুমোদন, ব্যয় হবে ৩৩ হাজার ৭০০ কোটি টাকা

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১১, ১৩ ডিসেম্বর ২০২৩  
১৩ ক্রয় প্রস্তাব অনুমোদন, ব্যয় হবে ৩৩ হাজার ৭০০ কোটি টাকা

বিভিন্ন দেশ থেকে ৩১ লাখ ৬৫ হাজার মেট্রিক টন বিভিন্ন ধরনের জ্বালানি তেল আমদানির তিনটি প্রস্তাবসহ ১৩ ক্রয় প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে মোট ব্যয় হবে ৩৩ হাজার ৭০০ কোটি ৫৭ লাখ ৮৪ হাজার ৭৪১ টাকা।  

বুধবার (১৩ ডিসেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় ক্রয় প্রস্তাবগুলোতে অনুমোদন দেওয়া হয়। এতে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সভা শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান। 

তিনি জানান, আজকে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩১তম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৪২তম সভা হয়েছে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য পাঁচটি এবং ক্রয় কমিটির অনুমোদনের জন্য ১৩টি প্রস্তাব উপস্থাপন করা হয়। ক্রয় প্রস্তাবনাগুলোর মধ্যে স্থানীয় সরকার বিভাগের ৩টি, জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের ৩টি, বিদ্যুৎ বিভাগের ২টি, কৃষি মন্ত্রণালয়ের ২টি, রেলপথ মন্ত্রণালয়ের ১টি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ১টি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ১টি, নৌপরিবহন মন্ত্রণালয়ের ১টি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ১টি প্রস্তাব ছিল। 

হাসনাত/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ