ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ঢাকায় বসছে ফায়ার সেফটি এক্সপোর নবম আসর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ১৪ ফেব্রুয়ারি ২০২৪  
ঢাকায় বসছে ফায়ার সেফটি এক্সপোর নবম আসর

ঢাকায় শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপোর নবম আসর। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ১৭-১৯ ফেব্রুয়ারি এই প্রদর্শনীর আয়োজন করছে ইলেকট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইসাব)।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনের প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন ইসাবের সভাপতি নিয়াজ আলী চিশতি।

তিনি বলেন, অগ্নিঝুঁকি কমিয়ে এনে দেশে অগ্নিনিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার, অগ্নি-সুরক্ষা নিশ্চিতে আধুনিক যন্ত্রপাতি সবার কাছে পৌছে দেওয়া এবং অগ্নি নিরাপত্তা ও সুরক্ষা নিয়ে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে এই প্রদর্শনী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের প্রদর্শনী দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।

এই প্রদর্শনীর মাধ্যমে বিশ্বের ৩০টি দেশের শতাধিক প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করবে। ফায়ার সেফটি সলিউশন, সিকিউরিটি সলিউশন ও বিল্ডিং অটোমেশন এই তিনটি ক্যাটাগরিতে পণ্য প্রদর্শন করা হবে।

এবারের এক্সপোতে বিভিন্ন সম্মাননা দেওয়া হবে জানিয়ে নিয়াজ আলী চিশতি বলেন, বাণিজ্যিক ভবন, আবাসিক ভবন ও শিল্প কারখানা; এই তিন ক্যাটাগরিতে যারা যথাযথ নিয়মনীতি মেনে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছেন তাদের মধ্য থেকে অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত করা হবে। এ ছাড়াও অগ্নিনির্বাপণ ও দুর্ঘটনায় উদ্ধারকাজে সাহসী ভূমিকা রাখার জন্য ফায়ার সার্ভিসকর্মীদের ইসাবের পক্ষ থেকে বিশেষ সম্মাননা দেওয়া হবে।

এবারের প্রদর্শনীর সহযোগী হিসেবে রয়েছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তর, বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, বাণিজ্য মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়। প্রদর্শনীতে সার্বিক সহযোগিতা করেছে এফবিসিসিআই।

সংবাদ সম্মেলনে ইসাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এসএম শাহজাহান সাজু, সেক্রেটারি জেনারেল জাকির উদ্দিন আহমেদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের এডিশনাল ডিরেক্টর আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

এনএফ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়