ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সহজ শর্তে ঋণ দিতে সিএমএসএফ ও কমিউনিটি ব্যাংকের সমঝোতা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১২, ২ এপ্রিল ২০২৪  
সহজ শর্তে ঋণ দিতে সিএমএসএফ ও কমিউনিটি ব্যাংকের সমঝোতা

স্টেকহোল্ডারদের পুঁজিবাজারে বিনিয়োগের জন্য সহজ শর্তে ঋণ বিতরণের লক্ষ্যে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) এবং কমিউনিটি ব্যাংক পিএলসির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) সিএমএসএফ কার্যালয়ে এ সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়। সিএমএসএফ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের চেয়ারম্যান এবং বাংলাদেশ সরকারের সাবেক মুখ্য সচিব নজিবুর রহমানের উপস্থিতিতে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে সিএমএসএফের পক্ষে চিফ অব অপরেশনস মো. মনোয়ার হোসেন এবং কমিউনিটি ব্যাংকের পক্ষে ব্যাংকের সিওও শামসুল হক সুফিয়ানী স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে সিএমএসএফের বোর্ড অব গভর্নরসের সদস্য এবং পলিসি ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান দেলোয়ার হোসেন, কমিউনিটি ব্যাংকের হেড অব আইসিসি মো. খায়রুল আলম, মতিঝিল শাখার ব্যবস্থাপক ভাইস প্রেসিডেন্ট ড. মো. আরিফুল ইসলাম এবং সিএমএসএফের হেড অব অপরেশনস মো. ওয়াসি আজমসহ ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

মার্কেটে তারল্য প্রবাহ বাড়াতে ক্যাপিটাল মার্কেট ইন্টারমিডিয়ারিজদের (স্টক ব্রোকার, স্টক ডিলার, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মার্কেট মেকার) অনুকূলে প্রাথমিকভাবে ১০০ কোটি টাকা ঋণ দেওয়ার উদ্দেশ্যে কমিউনিটি ব্যাংকের সাথে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড এ সমঝোতা স্বাক্ষর করেছে।

এই চুক্তির ফলে কমিউনিটি ব্যাংক পিএলসির মাধ্যমে স্বল্প সুদে সিএমএসএফ ফান্ড থেকে ইনিস্টিটিউশনাল মার্কেট ইন্টারমিডিয়ারিজদের ৫ কোটি এবং সাধারণ মার্কেট ইন্টারমিডিয়ারিজদের ২ কোটি টাকা করে ঋণ দেওয়ার প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে আজ  শুরু হয়েছে।

এনটি/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়