ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

সড়ক পরিবহন ও গণপূর্ত বিভাগের ২ প্রকল্পে ব্যয় ২৮৪ কোটি টাকা

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৭, ৪ জুন ২০২৪  
সড়ক পরিবহন ও গণপূর্ত বিভাগের ২ প্রকল্পে ব্যয় ২৮৪ কোটি টাকা

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের একটি এবং গণপূর্ত মন্ত্রণালয়ের একটিসহ ২টি প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে মোট ব্যয় হবে ২৮৪ কোটি ৫০ লাখ ১৭ হাজার ৪৫ টাকা।

মঙ্গলবার (৪ জুন) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত কমিটির সভায় প্রস্তাবগুলোতে অনুমোদন দেওয়া হয়। সভায় কমিটির সদস্য ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভাশেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান অনুমোদিত প্রস্তাবের বিভিন্ন দিক তুলে ধরেন।

সভায় ‘ফেনী-নোয়াখালী জাতীয় মহাসড়কের ২-লেন অংশ (মহিপাল হতে চৌমুহনী পূর্ব বাজার পর্যন্ত) ৪-লেনে উন্নীতকরণ (১ম সংশোধিত)’ প্রকল্পের পিডব্লিউ-১ প্যাকেজের ভেরিয়েশন প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্পের ঠিকাদার প্রতিষ্ঠান ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স ও শামীম এন্টারপ্রাইজ ৩০৮ কোটি টাকায় ঠিকাদার হিসেবে নিযুক্ত হয়। চুক্তি অনুসারে কাজ চলমান অবস্থায় সংশোধিত ডিপিপি অনুসারে টেন্ডারবহির্ভুত কিছু আইটেম অন্তর্ভুক্ত  হওয়ায় ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ৩৬ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৬৯৬ টাকা ব্যয় বৃদ্ধির ক্রয়প্রস্তাব সংশ্লিষ্ট মন্ত্রীর অনুমোদনে উপস্থাপন করা হলে কমিটি তাতে অনুমোদন দিয়েছে।

অতিরিক্ত সচিব বলেন, সভায় ডেলিগেটেড ওয়ার্ক হিসেবে গণপূর্ত অধিদপ্তর বাস্তবায়নাধীন ৫০০ বেডের যশোর, কক্সবাজার, পাবনা এবং আব্দুল মালেক মেডিক্যাল কলেজ, জননেতা নুরুল হক আধুনিক হাসপাতালসহ বিভিন্ন স্থাপনা নির্মাণের একটি প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি। প্রস্তাবটি টেবিলে উপস্থাপন করা হয়। এতে ব্যয় হবে ২৪৭ কোটি ৯৯ লাখ ৫৫ হাজার ৩৪৯ টাকা। সাজিন কন্সট্রাকশন লি. প্রকল্পটি বাস্তবায়ন করবে।

হাসনাত/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়