ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

বেড়েছে নিত্যপণ্যের দাম

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ২৮ জুন ২০২৪   আপডেট: ১৩:০১, ২৮ জুন ২০২৪
বেড়েছে নিত্যপণ্যের দাম

ডিমের দাম বাড়ছেই। ছবি: রাইজিংবিডি

শেষ হয়েছে ঈদুল আজহা। ঈদের দুই সপ্তাহ পর বাড়তে শুরু করেছে নিত্যপণ্যের দাম।

শুক্রবার (২৮ জুন) রাজধানীর মিরপুরে কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, লাল ডিম বিক্রি হচ্ছে ডজন ১৫০-১৮০ টাকায়। ১০০ ডিমের দাম ১ হাজার ২৫০ টাকা থেকে ১ হাজার ৫০০ টাকা। সাদা ডিমের ডজন ১৭০-১৯০ টাকা। হাঁসের ডিমের ডজন ২২০-২৫০ টাকা।

খামারিরা বলছেন, বর্তমানে ১০ টাকা ৩০ পয়সা থেকে সর্বোচ্চ ১০ টাকা ৮০ পয়সার মধ্যে উৎপাদন পর্যায়ে ডিম বিক্রি করছেন তারা। এতে ১০০ ডিমের দাম ১ হাজার ৩০ থেকে সর্বোচ্চ ১ হাজার ৮০ টাকা। অথচ ভোক্তা পর্যায়ের খুচরা দোকানগুলোতে প্রতিটি ডিম ১৩ টাকা ৭৫ পয়সা থেকে ১৫ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। বিভিন্ন দোকানে ডিমের হালি বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকায়। এতে এক ডজন ডিম কিনতে হচ্ছে ১৬৫ থেকে ১৮০ টাকায়।

এদিকে, বাজারে বেড়েই চলেছে কাঁচামরিচের দাম। ছোট জাতের দেশীয় কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৪০০ টাকা কেজি। তবে হাইব্রিড মরিচ বিক্রি হচ্ছে ৩২০ টাকায়।

বেড়েই চলেছে কাঁচামরিচের দাম। ছবি: রাইজিংবিডি

সবজির মধ্যে কাঁকরোল প্রতি কেজি বিক্রি হচ্ছে ৮০ টাকায়, গোল বেগুন প্রতি কেজি ৮০ টাকা, লম্বা বেগুন প্রতি কেজি ৬০ টাকা, পেঁপে প্রতি কেজি ৬০ টাকা, জালি প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি কেজি ৪০ টাকা, লতি প্রতি কেজি ৬০ টাকা, ঝিঙ্গা প্রতি কেজি ৬০ টাকা, ধুন্দল প্রতি কেজি ৬০ টাকা, করলা প্রতি কেজি ৮০ টাকা, পটল প্রতি কেজি ৫০ থেকে ৬০ টাকা, গাজর প্রতি কেজি ৮০ টাকা, কচুর মুখি প্রতি কেজি ১০০ টাকা, লাউ প্রতি পিস ৫০ থেকে ৭০ টাকা,  লেবু প্রতি হালি ৬০ টাকা এবং ঢেঁড়স প্রতি কেজি ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

বেড়েছে মুরগির দামও। কেজিতে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়ে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৯০-২০০ টাকা, দেশি মুরগি ৭০০-৭৩০ টাকা, সাদা লেয়ার ২৯০ টাকা ও লাল লেয়ার বিক্রি হচ্ছে ৩৫০-৩৬০ টাকায়। আর প্রতি কেজি সোনালি মুরগি বিক্রি হচ্ছে ৩০০-৩২০ টাকায়।

এছাড়া, বাজারে প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৮০০-৮৫০ টাকা। প্রতি কেজি খাসির মাংস ১ হাজার ৫০ টাকা থেকে ১ হাজার ২০০ টাকা ও ছাগলের মাংস বিক্রি হচ্ছে ১ হাজার টাকায়।

/সুকান্ত/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়