ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

সাত কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ২ জুলাই ২০২৪  
সাত কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭টি কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয় করে প্রকাশ করা হয়েছে। কোম্পানিগুলো হলো-আরএন স্পিনিং মিলস লিমিটেড, ব্র্যাক ব্যাংক পিএলসি, ন্যাশনাল ফিড মিল, পিপলস ইন্স্যুরেন্স, রিলায়েন্স ইন্স্যুরেন্স, স্টাইল ক্রাফট ও কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেড।

মঙ্গলবার (২ জুলাই) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আরএন স্পিনিং এবং ব্র্যাক ব্যাংকের ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড। আর ন্যাশনাল ফিড মিল, পিপলস ইন্স্যুরেন্স, রিলায়েন্স ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড। এছাড়া স্টাইল ক্রাফটের ক্রেডিট রেটিং এজেন্সি অফ বাংলাদেশ এবং কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং নির্ণয় করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড।

আরএন স্পিনিং মিলসের দীর্ঘ মেয়াদে ‘বি’ এবং স্বল্প মেয়াদে ‘এসটি-৫’ রেটিং হয়েছে। গত ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত ৯ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য বিষয়ের ওপর ভিত্তি করে এ রেটিং নির্ণয় করা হয়েছে।

ব্র্যাক ব্যাংকের দীর্ঘ মেয়াদে ‘এএএ’ এবং স্বল্প মেয়াদে ‘এসটি-১’ রেটিং হয়েছে। গত ৩১ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য বিষয়ের ওপর ভিত্তি করে এ রেটিং নির্ণয় করা হয়েছে।

ন্যাশনাল ফিড মিলের দীর্ঘ মেয়াদে এবং স্বল্প মেয়াদে ‘এসটি-৪’ রেটিং হয়েছে। গত ৩০ জুন, ২০২৩ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩১ মার্চ ২০২৪ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য বিষয়ের ওপর ভিত্তি করে এ রেটিং নির্ণয় করা হয়েছে।

পিপলস ইন্স্যুরেন্সের দীর্ঘ মেয়াদে ‘এএ+’ রেটিং হয়েছে। গত ৩১ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য বিষয়ের ওপর ভিত্তি করে এ রেটিং নির্ণয় করা হয়েছে।

রিলায়েন্স ইন্স্যুরেন্সের দীর্ঘ মেয়াদে ‘এএএ’ রেটিং হয়েছে। গত ৩১ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য বিষয়ের ওপর ভিত্তি করে এ রেটিং নির্ণয় করা হয়েছে।

স্টাইল ক্রাফটের দীর্ঘ মেয়াদে ‘বিবিবি ২’ এবং স্বল্প মেয়াদে ‘এসটি-৩’ রেটিং হয়েছে। গত ৩০ জুন, ২০২৩ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য বিষয়ের ওপর ভিত্তি করে এ রেটিং নির্ণয় করা হয়েছে।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের দীর্ঘ মেয়াদে ‘এএ+’ এবং স্বল্প মেয়াদে ‘এসটি-১’ রেটিং হয়েছে। গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য বিষয়ের ওপর ভিত্তি করে এ রেটিং নির্ণয় করা হয়েছে।

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়