ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

এয়ারপোর্ট রোডে মেটাল ফেন্সিং কাজে ব্যয় হবে ২২ কোটি টাকা

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ৩ জুলাই ২০২৪   আপডেট: ১৪:৩১, ৩ জুলাই ২০২৪
এয়ারপোর্ট রোডে মেটাল ফেন্সিং কাজে ব্যয় হবে ২২ কোটি টাকা

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ২টি প্রস্তাব উত্থাপন করা হলেও ১টি প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এই দুই প্রস্তাবের মধ্যে ২২ কোটি ৬৭ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে বিআরটি-গাজীপুর-এয়ারপোট রোডে মেটাল ফেন্সিং প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে।

বুধবার (৩ জুলাই) নতুন অর্থবছরের প্রথম এবং ২০২৪  সালের ১৭তম সভায় এ প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। তবে ২৭০ কোটি ৯০ লাখ ১৯ হাজার ৮৪৫ টাকা ব্যয়ে ‘গুরুত্বপূর্ণ মহাসড়কে পণ্য পরিবহনের উৎসমুখে এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন’ এর একটি প্রকল্পের প্রস্তাবটি ফেরত পাঠিয়েছে কমিটি।       

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভাশেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান।

সচিব বলেন, সভায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের  ‘গ্রেটার ঢাকা-সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্ট (বিআরটি-গাজীপুর-এয়ারপোর্ট)’ প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। প্যাকেজের আওতায় মেটাল ফেন্সিং সরবরাহ ও স্থাপন কাজ ক্রয়ের জন্য দরপত্র আহ্বান করা হলে ২টি প্রতিষ্ঠানের কাছ থেকে দরপ্রস্তাব জমা পড়ে। তার মধ্যে ১টি কারিগরিভাবে রেসপনসিভ হয়। এতে ব্যয় হবে ২২ কোটি ৬৭ লাখ ১৫ হাজার ৬৫৬ টাকা।

ঢাকা/হাসনাত/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়