ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

চাঁদাবাজি রোধে সেনাবাহিনীর সহযোগিতা চান ব্যবসায়ীরা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ২২ আগস্ট ২০২৪   আপডেট: ২০:৩০, ২২ আগস্ট ২০২৪
চাঁদাবাজি রোধে সেনাবাহিনীর সহযোগিতা চান ব্যবসায়ীরা

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) প্রতিনিধিদল। এ সময় ব্যবসায়ীরা চাঁদাবাজি রোধে সেনাবাহিনীর সহযোগিতা কামনা করেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকায় আর্মি হেড কোয়ার্টারে সৌজন্য সাক্ষাতে এই প্রতিনিধিদলের নেতৃত্ব দেন এফবিসিসিআই’র সভাপতি মাহবুবুল আলম। প্রতিনিধিদলে ছিলেন—এফবিসিসিআই’র সাবেক সভাপতি আব্দুল আউয়াল মিন্ট‍ু, মীর নাসির হোসেন, এ কে আজাদ, মো. জসিম উদ্দিন, স্কয়ার ফার্মাসিউটিক্যালস মিলিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আশরাফ আহমেদ, বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের সিইও নাসির এজাজ বিজয়।

সেনাপ্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় দেশে ব্যবসাবান্ধব পরিবেশ নিশ্চিত করা এবং শিল্প কারখানার উৎপাদন ও সরবরাহ ব্যবস্থা সচল রাখার লক্ষ্যে শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদার করাসহ চাঁদাবাজি রোধে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতা চান ব্যবসায়ী নেতারা।

ইতোমধ্যে শিল্পের নিরাপত্তা ইস্যুতে শিল্প এলাকাগুলোতে বিভিন্ন কার্যক্রম ও টহল পরিচালনা করায় বাংলাদেশ সেবাবাহিনীকে ধন্যবাদ জানান এফবিসিসিআই’র সভাপতি মাহবুবুল আলম। এ সময় শিল্পের নিরাপত্তা জোরদারকরণ এবং ব্যবসায়ীদের মধ্যে আস্থা ফেরাতে সেনাবাহিনীর সঙ্গে কাজ করার আগ্রহ ব্যক্ত করেন তিনি।

দেশের সব নাগরিকের পাশাপাশি ব্যবসায়ী সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিতে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার আশ্বাস দেন সেনাপ্রধান। তিনি জানান, শিল্প প্রতিষ্ঠান, সাপ্লাই চেইন, বন্দরের নিরাপত্তা প্রদানসহ দেশি-বিদেশি বিনিয়োগকারীরা যাতে নির্বিঘ্নে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করতে পারেন, সে লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা তৎপর রয়েছে।

কোনো শিল্প প্রতিষ্ঠান যে কোনো ধরনের হুমকির শিকার হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তথ্য দিয়ে সহযোগিতা করতে ব্যবসায়ী সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

এনএফ/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়