ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি গ্রেপ্তার

নারায়ণগঞ্জ সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০২, ৫ সেপ্টেম্বর ২০২৪  
কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি গ্রেপ্তার

গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক তিন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ থেকে র‌্যাব গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। 

বুধবার (৪ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মোসাদ্দেক সাদেক আলী (৩২) নারায়ণগঞ্জের আড়াইহাজারের নয়াগাঁও এলাকার সুরুজ মিয়ার ছেলে; মো. জাকারিয়া (৩২) একই এলাকার ইউনুস আলীর ছেলে এবং মো. জুলহাস দেওয়ান (৪৫) মুন্সীগঞ্জ সদরের চরমুক্তারপুরের হাজী কামাল দেওয়ানের ছেলে।

র‌্যাব জানায়, গত ৬ আগস্ট বিকেলে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে থাকা বন্দিরা বিদ্রোহ করে। বিদ্রোহের সময় বন্দিরা কারাগার ভেঙে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কারারক্ষীরা তাদের নিবৃত করার চেষ্টা করলে বন্দিরা তাদের ওপর চড়াও হয়। এক পর্যায়ে বন্দিরা চলমান দাঙ্গা-হাঙ্গামার মধ্যে দক্ষিণ অংশের পেরিমিটার ওয়াল ভেঙে গর্ত করতে থাকলে তা প্রতিহত করা হয়। এ প্রতিহতকালীন সময়ে অন্যদিকে কারা অভ্যন্তরের বৈদ্যুতিক খুঁটি উপড়ে ফেলে মই বানিয়ে পশ্চিম দিকের দেওয়াল টপকে ২০৩ জন বন্দি পালিয়ে যায় এবং বুলেট ইনজুরিতে ৬ জন বন্দি মারা যায়।

২০১৩ সালের ১২ জুন নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মোসাদ্দেক এবং জাকারিয়াকে হত্যা মামলায় মৃত্যুদণ্ডের আদেশ দেন। তাদের ২০১৩ সালের ১৮ জুন কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। 

গ্রেপ্তার জুলহাস দেওয়ানকে মুন্সিগঞ্জ জেলা ও দায়রা জজ ২০১৮ সালের ৯ অক্টোবর শিশু হত্যার দায়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন। তাকে ২০১৪ সালের ১৬ অক্টোবর মুন্সীগঞ্জ জেলা কারাগার এবং ২০১৮ সালের ২৬ নভেম্বর কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। 

অনিক/বকুল 


সর্বশেষ

পাঠকপ্রিয়