ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

ঢাকার মীর গ্রুপের সঙ্গে সংশ্লিষ্টতা নেই চট্টগ্রামের মীর গ্রুপের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৭, ৬ সেপ্টেম্বর ২০২৪  
ঢাকার মীর গ্রুপের সঙ্গে সংশ্লিষ্টতা নেই চট্টগ্রামের মীর গ্রুপের

চট্টগ্রামভিত্তিক মীর গ্রুপের একটি ওয়্যারহাউজ থেকে এস আলম গ্রুপের ১৪টি বিলাসবহুল গাড়ি বিএনপির নেতাদের তত্ত্বাবধানে সরিয়ে নেওয়া হয় গত ২৯ আগস্ট। এ নিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে ব্যাপক সমালোচনা হয়। এ ঘটনায় জড়িত বিএনপির তিনি নেতার প্রাথমিক সদস্য পদ স্থগিত হয় এবং দলটির চট্টগ্রাম দক্ষিণ জেলা ইউনিটের কমিটি বাতিল করা হয়। 

চট্টগ্রামের মীর গ্রুপ নিয়ে সমালোচনা হলে বিপাকে পড়ে ঢাকার মীর গ্রুপও। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে গণমাধ্যমে একটি বার্তা পাঠানো হয়েছে। এতে উল্লেখ করা হয়েছে, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ করছি, সম্প্রতি একটি সংবাদকে কেন্দ্র করে একই নাম হওয়ায় দুই মীর গ্রুপ নিয়ে মানুষের মধ্যে ব্যাপক বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন গণমাধ্যমে চট্টগ্রামে বিএনপি নেতাদের সহায়তায় এস আলমের ১৪ গাড়ি সরানোর অভিযোগ শীর্ষক সংবাদকে কেন্দ্র করে এই ভুল বুঝাবুঝির তৈরি হয়েছে। অথচ, দুই গ্রুপের মধ্যে কোনো ধরনের সম্পর্ক নেই। দুজনের ব্যবসার ধরণ, মালিকানা, পণ্য ইত্যাদি আলাদা। ভুল বোঝাবুঝির কারণে অনেকেই চট্টগ্রামের মীর গ্রুপের সঙ্গে ঢাকার মীর গ্রুপকে এক করে ফেলছেন। 

ঢাকার মীর গ্রুপের বার্তায় আরও বলা হয়েছে, আমরা বলতে চাই, চট্টগ্রামে পটিয়ায় আমাদের কোনো ওয়্যারহাউজ বা অফিস নেই। চট্টগ্রামের মীর গ্রুপ খাদ্যপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান। আমাদের খাদ্য বা ভোগ্যপণ্যের কোনো ব্যবসা নেই। নির্মাণ খাতে সুপ্রতিষ্ঠিত আমাদের প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়েছিল ১৯৬০ সালে মীর আকিব হোসেনের হাত ধরে মীর আক্তার হোসেন লিমিটেড প্রতিষ্ঠার মাধ্যমে। এর পর থেকেই বিভিন্ন অবকাঠামো নির্মাণকাজে নিজেদের প্রতিভা ও দক্ষতার প্রমাণ রেখে চলেছে আমাদের প্রতিষ্ঠান। 

এনএফ/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়