ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

সাবমেরিন ক্যাবলসের শেয়ার ইস্যুর অনুমোদন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ১৮ সেপ্টেম্বর ২০২৪  
সাবমেরিন ক্যাবলসের শেয়ার ইস্যুর অনুমোদন

শেয়ার মানি ডিপোজিটের বিপরীতে ২ কোটি ২১ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত অনুমোদন করেছে পুঁজিবাজারে টেলিযোগাযোগ খাতে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসির পরিচালনা পর্ষদ।

বুধবার (১৮ সেপ্টেম্বর) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে, মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিএসইসির এ সিদ্ধান্ত কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় অনুমোদন দেওয়া হয়।

তথ্য মতে, গত ১০ সেপ্টেম্বর কোম্পানিটির পরিশোধিত মূলধন বাড়াতে শেয়ার ইস্যু করার অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। অর্থাৎ এই শেয়ার ইস্যু করার পরিপ্রেক্ষিতে থেকে কোম্পানিতে টাকা পাবে না।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কোম্পানিটি শেয়ারবাজারে ২ কোটি ২১ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ার ইস্যু করবে। এজন্য প্রতিটি শেয়ারে মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৫ টাকা। অভিহিত মূল্যে ১০ টাকার সাথে ৬৫ টাকা প্রিমিয়াম নেওয়া হবে। এক্ষেত্রে মোট ১৬৬ কোটি টাকার শেয়ার ইস্যু করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, সরকার কর্তৃক প্রদত্ত শেয়ারমানি জমার বিপরীতে ইস্যুকৃত উক্ত সম্পূর্ণ শেয়ার বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিবের অনুকূলে ইস্যু করা হবে। কোম্পানিটির ১৬৬ কোটি টাকার শেয়ার ইস্যু থেকে পরিশোধিত মূলধন ১৬৪ কোটি ৯১ লাখ থেকে ২২ কোটি ১৩ লাখ টাকা বেড়ে ১৮৭ কোটি ৪ লাখ টাকা হবে। বাকি ১৪৩ কোটি ৮৭ লাখ টাকা প্রিমিয়ামে যোগ হবে।

ঢাকা/এনটি/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়