ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

ডিএসইর পর্ষদে নতুন ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৫, ১৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৯:৪৯, ১৮ সেপ্টেম্বর ২০২৪
ডিএসইর পর্ষদে নতুন ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দুইজন স্বতন্ত্র পরিচালকের শূন্য পদে নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। নিয়োগকৃতরা হলো- হদা ভাসী চোধুরী অ্যান্ড কোম্পানি, চার্টাড অ্যাক্যাউট্যান্টের সিনিয়র পার্টনার এ এফ নেসারউদ্দিন এবং জেড এন কনসালট্যান্টের চিফ কনসালট্যান্ট ও সিইও সৈয়দা জাকেরিন বখ্ত নাসির।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ এর সভাপতিত্বে ৯২১তম কমিশন সভায় এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

বিএসইসির পরিচালক ও মুখপাত্র ফারহানা ফারুকী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গত ১ সেপ্টেম্বর ২০২৪ অনুষ্ঠিত ৯১৮তম (জরুরি) কমিশন সভার সিদ্ধান্তক্রমে এক্সচেঞ্জেস ডিমিউচ্যুয়ালাইজেশন আইন, ২০১৩ এর ২৪ ধারা ও অন্যান্য সংশ্লিষ্ট আইন অনুযায়ী ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসির পরিচালনা পর্ষদে সাতজন স্বতন্ত্র পরিচালকের নিয়োগ প্রদান করা হয়। নিয়োগকৃত ডিএসইর দুইজন স্বতন্ত্র পরিচালক পরবর্তীতে দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন। অপারগতা প্রকাশকারী উক্ত স্বতন্ত্র পরিচালকগণের স্থলে পূর্বের আদেশের ধারাবাহিকতায় এ এফ নেসারউদ্দিন, এফসিএ, এফসিএস, সিনিয়র পার্টনার, হদা ভাসী চোধুরী অ্যান্ড কোম্পানি, চার্টাড এক্যাউট্যান্ট ও সৈয়দা জাকেরিন বখ্ত নাসির, চিফ কনসালট্যান্ট ও সিইও, জেড এন কনসালট্যান্ট কে ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসির স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

উল্লেখ্য, বিতর্কের জেরে ডিএসইর স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ পাওয়া মালদ্বীপ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান কে এ এম মাজেদুর রহমান ও সেন্টার অন ইনটিগ্রেটেড ডেভেলপমেন্ট ফর এশিয়া অ্যান্ড প্যাসিফিকের (সিরডাপ) রিসার্চ ডাইরেক্টর ড. মো. হেলাল উদ্দিন ডিএসইর স্বতন্ত্র পরিচালক পদ থেকে সরে দাঁড়িয়েছেন।

/এনটি/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়