ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

রিহ্যাবের সাবেক ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ বহিষ্কার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৬, ২৩ সেপ্টেম্বর ২০২৪  
রিহ্যাবের সাবেক ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ বহিষ্কার

রিয়েল অ্যাস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)-এর সাবেক ভাইস প্রেসিডেন্ট-১ কামাল মাহমুদকে বহিষ্কার করা হয়েছে। নানা অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগে সংগঠনের পরিচালনা পর্ষদের ৫ম সভায় সোমবার (২৩ সেপ্টেম্বর) এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রিহ্যাব থেকে জানানো হয়েছে।

রিহ্যাব জানায়, রিহ্যাবের সাবেক ভাইস প্রেসিডেন্ট-১ কামাল মাহমুদ স্কাইরোজ বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক। তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠলে গত ৩ আগস্ট তদন্ত কমিটি গঠন করে রিহ্যাব। তদন্ত শেষে কমিটি বিভিন্ন অভিযোগসহ রিহ্যাবের এক কোটি টাকার অনিয়ম নিয়ে কামাল মাহমুদের বক্তব্য ও সংশ্লিষ্টতা যাচাইয়ের জন্য গত ১৯ সেপ্টেম্বর রিহ্যাব অফিসে হাজির হয়ে তার বক্তব্য উপস্থাপনের সুযোগ দেয়। তবে কামাল মাহমুদ সেদিন রিহ্যাবে হাজির হননি।

এদিকে, বাণিজ্য মন্ত্রণালয় তদন্ত করে ১ কোটি টাকা অনিয়মের সত্যতা পাওয়ার বিষয়ে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর রিহ্যাবকে অবহিত করে। তবে তৎকালীন পর্ষদ এই বিষয়ে কোনও পদক্ষেপ নেয়নি। রিহ্যাবের বর্তমান পর্ষদ বিষয়টি পুনরায় যাচাই-বাছাই করার জন্য তদন্ত কমিটি গঠন করে এবং তদন্ত কমিটি যাচাই করে অনিয়মের প্রমাণ পায়। এজন্য কামাল মাহমুদকে আত্মপক্ষ সমর্থন বা তার বক্তব্য কী তা জানার জন্য সুযোগ দিয়েছিল তদন্ত কমিটি। কামাল মাহমুদের বিরুদ্ধে রিহ্যাব ট্রেইনিং ইন্সটিটিউটে আর্থিক অনিয়মেরও অভিযোগ রয়েছে।

রিহ্যাব থেকে বহিষ্কৃত কামাল মাহমুদ এবং তার কোম্পানি, রিহ্যাব সদস্যপদ সংবলিত সিল, বিলবোর্ড ও বিজ্ঞাপন প্রচার-প্রদর্শনসহ ‘রিহ্যাব সদস্য’ পরিচয়ে কোথাও কোনো সুযোগ-সুবিধা গ্রহণ কিংবা রিয়েল অ্যাস্টেট ব্যবসা পরিচালনা করতে পারবেন না বলেও সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি।

এনএফ/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়