ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

বেড়েছে মুরগির দাম, চড়া সবজির বাজার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ২৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৩:২৩, ২৭ সেপ্টেম্বর ২০২৪
বেড়েছে মুরগির দাম, চড়া সবজির বাজার

ছবি: রাইজিংবিডি

রাজধানীসহ সারাদেশে দুইদিন বৃষ্টি ছিলো। এমন অবস্থায় বাজারে বেড়েছে সবজির দাম। এ সপ্তাহে প্রায় সব সবজির দাম বেড়েছে ৮ থেকে ১০ টাকা।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিসহ বিভিন্ন কাঁচাবাজার ঘুরে বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, বেগুন প্রতি কেজি ১২০ টাকা, করলা ৮০ টাকা, পেঁপে ৩০ টাকা, কচুর লতি ৮০ টাকা, গাজর ১৭০ টাকা, প্রতিটি পিস লাউ ৬০, বাঁধাকপি ও ফুলকপি ৬০ টাকা, টমেটো ১৫০ টাকা, চিচিঙ্গা ৬০, ধুন্দুল ৭০, দেশি শশা ৮০, বরবটি ১০০, ঢেড়শ ৬০, পটল ৫০, কাঁকরোল ৭০, কচুরমুখী ৭০ টাকা, জালি কুমড়া ৬০ টাকা পিস, মিষ্টি কুমড়া ৪৫, মুলা ৭০, কাঁচামরিচ ২৪০ টাকায় বিক্রি হচ্ছে।

সরবরাহ কম থাকায় গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে মাছের দামও বেড়েছে। এখন মাঝারি সাইজের রুই মাছ বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৪৫০ টাকায়। চাষের পাঙাস কেজি ২১০ টাকা, তেলাপিয়া ২২০, কৈ ২১০, শিং ৬০০ টাকা, পাবদা ৫০০ টাকা, চিংড়ি ৭০০ থেকে ৮০০ টাকা, দেশি পাঁচমিশালি ছোট মাছ ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

আরো পড়ুন:

এদিকে, ভারতের ইলিশ মাছ রপ্তানির খবরের পর থেকেই বেড়েছে দাম। এ সপ্তাহে ৫০০ গ্রামের ইলিশ কেজিপ্রতি ১০০০-১১০০ টাকা, ৮০০ গ্রামের ইলিশ কেজিপ্রতি ১৫০০ টাকা, এক কেজির ইলিশ কেজিপ্রতি ১৭০০-১৮০০ টাকা, এক কেজি ২০০ থেকে ৩০০ গ্রামে ওজনের ইলিশ কেজিপ্রতি ২০০০ থেকে ২২০০ টাকায় বিক্রি হচ্ছে।

এ সপ্তাহে বাজারে বেড়েছে ব্রয়লার মুরগির দাম।এখন প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৯০ টাকা থেকে ২০০ টাকায়। সোনালি মুরগি বিক্রি হচ্ছে ২৭০ থেকে ২৮০ টাকা কেজি দরে। লাল বিক্রি হচ্ছে ৩২০ টাকা কেজি। গরুর মাংসের কেজি ৮০০ টাকা ও খাসির মাংসের কেজি ১১০০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি ডজন ডিমের দাম ১৬৫ থেকে ১৭০ টাকা।

অন্যদিকে, মানভেদে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১১৫ থেকে ১২০ টাকায়। আলু বিক্রি হচ্ছে ৬০ টাকায়। রসুন ২২০ ও আদা ২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

রাজধানীর সালেক গার্ডেন কাঁচাবাজারে কেনাকাটা করতে আসা গৃহিনী পারভীন বেগম রাইজিংবিডিকে বলেন, আমাদের মতো নিম্ন আয়ের মানুষের চার পাঁচ দিনের রোজগারের দামের থেকে বেশি ইলিশের দাম।

রাজধানীর নিউমার্কেটের সবজি বিক্রেতা হাসান সিকদার রাইজিংবিডিকে বলেন, গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে সবজির সরবরাহ কম থাকায় প্রায় সবজিতে কেজি প্রতি ৮ থেকে ১০ টাকা বেড়েছে। আবার কিছু সবজির দাম কমেছে। দাম বাড়ার মূল কারণ হলো মোকামে চাহিদার তুলনায় সবজি কম। 

/রায়হান/সাইফ/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়