ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

রোডম্যাপ প্রণয়ন: ৭ প্রতিষ্ঠানের সঙ্গে বসবে বিএসইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪  
রোডম্যাপ প্রণয়ন: ৭ প্রতিষ্ঠানের সঙ্গে বসবে বিএসইসি

পুঁজিবাজারের সার্বিক উন্নয়ন এবং সংস্কারের জন্য কাজ করছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসঙ্গে পুঁজিবাজারের উন্নয়ন ও সংস্কারের রোডম্যাপ প্রণয়নের উদ্যোগ নিয়েছে সংস্থাটি। পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন অংশীজনের সঙ্গে আলোচনা করে এ রোডম্যাপ প্রণয়ন করা হবে। এরই ধরাবাহিকতায় সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১১টায় পুঁজিবাজার সংশ্লিষ্ট ৭টি প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা করবে বিএসইসি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে বিএসইসি’র জনসংযোগ কর্মকর্তা মো. মোহাইমিনুল হক রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রতিষ্ঠানগুলো হলো- ঢাকা স্টক এক্সেচেঞ্জ পিএলসি (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সেচেঞ্জ পিএলসি (সিএসই), সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল), সেন্ট্রাল কাউন্টারপার্টি বাংলাদেশ লিমিটেড (সিসিবিএল), বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম), বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটস (বিএএসএম) ও ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ)।

আলোচনা সভায় এসব প্রতিষ্ঠানের শীর্ষ নির্বাহী প্রতিনিধিরা উপস্থিত থাকবেন এবং তাদের মতামত প্রদান করবেন।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর বিএসইসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পুঁজিবাজারের সার্বিক উন্নয়নের লক্ষ্যে সম্ভাব্য সংস্কার সংক্রান্ত বিষয়ে আলোচনার জন্য ২৩ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে বর্তমান কমিশন বিএসইসি’র সকল পর্যায়ের কর্মকর্তার সঙ্গে মতবিনিময় সভা করেছে। পুঁজিবাজারের উন্নয়ন ও সংস্কারের রোডম্যাপ প্রস্তুত করতে পুঁজিবাজারের সব অংশীজনের সঙ্গে মতবিনিময় সভা করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

ঢাকা/এনটি/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়