ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

নাবিল গ্রুপের এমডি-চেয়ারম্যানের ব্যাংক হিসাব জব্দ

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ৩০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৪:১০, ৩০ সেপ্টেম্বর ২০২৪
নাবিল গ্রুপের এমডি-চেয়ারম্যানের ব্যাংক হিসাব জব্দ

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) নাবিল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আমিনুল ইসলাম এবং তার বাবা চেয়ারম্যান জাহান বক্স মন্ডলের ব্যাংক হিসাব জব্দ করেছে। একই সঙ্গে তাদের স্ত্রী-সন্তান ও তাদের নামে থাকা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবও স্থগিত রাখতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছে সংস্থাটি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিএফআইইউ দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছে।

বিএফআইইউ নির্দেশনায় বলা হয়েছে, হিসাব জব্দ করাদের ব্যক্তিগত এবং ব্যবসায়িক হিসাবের মাধ্যমে সব লেনদেন বন্ধ থাক‌বে। একই সঙ্গে তাদের হিসাবে কোনো ধরনের লেনদেন করতে পরবেন না। প্রয়োজনে লেনদেন স্থগিত করার সময় বাড়ানো হবে।

লেনদেন স্থগিত করার এ নির্দেশের ক্ষেত্রে মানি লন্ডারিং প্রতিরোধ বিধিমালা সংশ্লিষ্ট ধারা প্রযোজ্য হবে বলে বিএফআইইউর চিঠিতে বলা হয়েছে। চিঠিতে নাবিল গ্রুপের এমডি এবং তার স্ত্রী মোছা. ইসরাত জাহান, ছেলে এজাজ আবরার, মেয়ে আফরা ইবনাত এবং নাবিল গ্রুপের চেয়ারম্যান ও তার স্ত্রী আনোয়ারা বেগমের নামসহ জাতীয় পরিচয়পত্রের তথ্য দেওয়া হয়েছে।  

নির্দেশনায় যেসব হিসাব স্থগিত করা হয়েছে তাদের হিসাব সংশ্লিষ্ট তথ্য বা দলিল যেমন হিসাব খোলার ফরম, কেওয়াইসি, লেনদেন ও হালনাগাদ বিবরণী ইত্যাদি তথ্য বিএফআইইউয়ের কাছে পাঠাতে বলা হয়েছে।

রাজশাহীভিত্তিক নাবিল গ্রুপের নামে ঋণ কেলেঙ্কারীর অভিযোগ রয়েছে। গ্রুপটি নামে-বেনামে ইসলামী ব্যাংক থেকে ঋণ নিয়েছে বলে অভিযোগ রয়েছে। 
 

এনএফ//


সর্বশেষ

পাঠকপ্রিয়