ঢাকা     বুধবার   ০২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৭ ১৪৩১

পুঁজিবাজারে বড় পতনে লেনদেন চলছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ২ অক্টোবর ২০২৪  
পুঁজিবাজারে বড় পতনে লেনদেন চলছে

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২ অক্টোবর) সূচকের বড় পতনে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর ৩০ মিনিটে সূচক ৮০ পয়েন্ট পতন হয়েছে। পাশাপাশি বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম কমেছে।

একইভাবে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচকেও ব্যাপক পতনে লেনদেন চলছে। সেইসঙ্গে কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, এদিন লেনদেন শুরুর ৩০ মিনিটের মধ্যে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৯.২৮ পয়েন্ট কমে ১ হাজার ২৩২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২৬.৯৭ পয়েন্ট কমে ২ হাজার ১২ পয়েন্টে অবস্থান করছে।

এ সময় লেনদেন হওয়া ৩৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২টির, দর কমেছে ২৬৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির। এ সময় টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৯ কোটি ৬৪ লাখ টাকা।

অপরদিকে, সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৬০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৯ হাজার ৪১১ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ১০৫.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৪৯২ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯টির, দর কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬টির। এ সময়ে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৪ লাখ টাকা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুঁজিবাজারে সূচক পতনের ধারাবাহিকতা অব্যাহত ছিল। 

ঢাকা/এনটি/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়