ঢাকা     বৃহস্পতিবার   ০৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৮ ১৪৩১

বিনিয়োগকারীদের লংমার্চ চলছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ৩ অক্টোবর ২০২৪  
বিনিয়োগকারীদের লংমার্চ চলছে

ধারাবাহিক পতনের প্রতিবাদে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ঘেরাও এবং চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবিতে বিনিয়োগকারীদের লংমার্চ কর্মসূচি শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে শতাধিক বিনিয়োগকারী মতিঝিল থেকে হেঁটে বিএসইসির উদ্দেশে ‘লংমার্চ’ কর্মসূচি শুরু করেন।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের অর্থ সম্পাদক মো. সাজ্জাদুর রহমান রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আমরা আমাদের লংমার্স কর্মসূচি শুরু করেছি। বিনিয়োগকারীদের ‘লংমার্চ’ কর্মসূচিতে যোগ দিতে আহ্বান জানাচ্ছি। বৃষ্টির কারণে পরিবেশ ও পরিস্থিতি অনুকূলে নাই, তাই কর্মসূচি শুরু করতে দেরি হয়েছে।

আরো পড়ুন:

এর আগে সকালে বৃষ্টি উপেক্ষা করে মতিঝিলে জড়ো হন বিনিয়োগকারীরা।বৃষ্টির কারণে পরিস্থিতি অনুকূলে না থাকায় লংমার্চ কর্মসূচির সময়সূচি কিছুটা পরিবর্তন আনা হয় বলে জানান বিনিয়োগকারীরা।

এ সময় মতিঝিলে ডিএসইর পুরাতন ভবনের সামনে দ্বিতীয় দিনের মতো মানববন্ধন কর্মসূচি পালন করেন বিনিয়োগকারীরা।মানববন্ধন কর্মসূচিতে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের নেতারা জানান, বিএসইসি চেয়ারম্যান না বুঝে সিদ্ধান্তগুলো নিচ্ছে। যার কারণে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি।তাই বিএসইসির পদত্যাগ করা খুবই জরুরি। এর কোনো বিকল্প নেই। তাই বিনিয়োগকারীদের এখন একটাই দাবি, বিএসসির চেয়ারম্যানের পদত্যাগ চাই।

এদিকে গত বুধবার (২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সামনেও বিভিন্ন সংগঠনের বিনিয়োগকারী এবং সাধারণ বিনিয়োগকারীরা লংমার্চ কর্মসূচি ঘোষণা করেন। এ সময় বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ, বাংলাদেশ পুজিবাজার বিনিয়োগকারী সম্মিলিত পরিষদ ও বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট প্রফেশনালসের সদস্যসহ সাধারণ বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, দেশের পুঁজিবাজারে ধারাবাহিক পতন অব্যাহত রয়েছে।
 

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়