ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

এবার একদফা দাবিতে মতিঝিলে বিনিয়োগকারীদের মানবন্ধন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ৬ অক্টোবর ২০২৪  
এবার একদফা দাবিতে মতিঝিলে বিনিয়োগকারীদের মানবন্ধন

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগের একদফা দাবিতে এবার মতিঝিলের দিলকুশা এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করছেন সাধারণ বিনিয়োগকারীরা।

রোববার (৬ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে সাধারণ বিনিয়োগকারীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। এ সময় তারা ‘অযোগ্য বিএসইসির চেয়ারম্যান হঠাও দেশের পুঁজিবাজার বাঁচাও’ স্লোগান দেন।

মানববন্ধন কর্মসূচিতে সাধারণ বিনিয়োগকারীরা বলেন, খন্দকার রাশেদ মাকসুদকে নেতৃত্বে বিএসইসি পুনর্গঠন করা হয়েছে। বিনিয়োগকারীদের বিশ্বাস ছিল নতুন কমিশনের ইতিবাচক সিদ্ধান্তে পুঁজিবাজার গতিশীল হবে। কিন্তু, বিএসইসি চেয়ারম্যান না বুঝে সিদ্ধান্তগুলো নিচ্ছে। যার কারণে বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাই এখন আরে তার প্রতি বিনিয়োগকারীদের আস্থা নেই। তাই বিএসইসির চেয়ারম্যানকে পদত্যাগ করা খুবই জরুরি। এর কোনো বিকল্প নেই। তাই বিনিয়োগকারীদের এখন একটাই দাবি, বিএসসির চেয়ারম্যানের পদত্যাগ চাই। তিনি পদত্যাগ না করলে আমরা আরো কঠোর কর্মসূচির ঘোষণা দেব।

এদিকে, গত বৃহস্পতিবারের (৩ অক্টোবর) আল্টিমেটাম অনুযায়ী, নির্ধারিত সময়ের মধ্যে বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ পদত্যাগ না করায় রোববার (৬ অক্টোবর) দুপুর ১২টা থেকে বিএসইসির সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন বিনিয়োগকারীরা। তবে বিএসইসিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি চলাকালে সাধারণ বিনিয়োগকারীর পক্ষে বুলবুল আহমদে বলেন, আমরা সকালে বিএসইসির সঙ্গে আলোচনা করেছি। তবে আমরা আমাদের এক দফা দাবিতে এখনও অনড় আছি।এরই ধারাবাহিকতায় আমরা বিএসইসির সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছি। আমাদের এ কর্মসূচিতে যোগ দিতে মতিঝিলসহ বিভিন্ন এলাকা থেকে সাধারণ বিনিয়োগকারীরা বিএসইসির সামনে জড়ো হচ্ছেন। আমরা বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবিতে এখানে আমরা অবস্থান করছি।একইসঙ্গে আমরা এ বিষয়ে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করছি।

এর আগে, বুধবার (২ অক্টোবর) বিকেলের বিএসইসির উদ্দেশে লংমার্চ কর্মসূচির ঘোষণা দেন বিনিয়োগকারীরা। সে অনুযায়ী পরের দিন বৃহস্পতিবার (৩ অক্টোবর) মতিঝিলে ডিএসইর পুরাতন ভবনের সামনে দ্বিতীয় দিনের মতো মানববন্ধন কর্মসূচি পালন করেন বিনিয়োগকারীরা। পরে সকাল সাড়ে ১১টার দিকে শতাধিক বিনিয়োগকারী লংমার্চ কর্মসূচি শুরু করেন। পরবর্তীতে দুপুর সাড়ে ১২টার দিকে বিএসইসির সামনে বিনিয়োগকারীরা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি শুরু করেন।এ সময় বিনিয়োগকারীরা বিএসইসির সামনের সড়ক অবরোধ করে ‘অযোগ্য বিএসইসির চেয়ারম্যান হঠাও দেশের পুঁজিবাজার বাঁচাও’ স্লোগান দেন। এরপর সন্ধ্যা ৬টার দিকে বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদকে শনিবার (৫ অক্টোবর) পর্যন্ত পদত্যাগ করার আল্টিমেটাম দেন বিনিয়োগকারীরা।

ঢাকা/এনটি/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়