ঢাকা     বুধবার   ০৯ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৪ ১৪৩১

রাজধানীতে পাঁচ দিনব্যাপী ফার্নিচার মেলা শুরু ১৫ অক্টোবর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ৯ অক্টোবর ২০২৪  
রাজধানীতে পাঁচ দিনব্যাপী ফার্নিচার মেলা শুরু ১৫ অক্টোবর

‘আমার দেশ আমার আশা, দেশীয় ফার্নিচারে সাজাবো বাসা’ এই শ্লোগানে রাজধানীতে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী ১৯তম জাতীয় ফার্নিচার মেলা। দেশীয় ফার্নিচার শিল্পের সর্ববৃহৎ এই আয়োজন শুরু হবে আগামী মঙ্গলবার (১৫ অক্টোবর)। চলবে ১৯ অক্টোবর পর্যন্ত। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার গুলনকশা ও পুষ্পগুচ্ছ হলে অনুষ্ঠিত হবে এই মেলা।

মেলার সার্বিক দিক সম্পর্কে জানাতে আজ বুধবার দুপুরে একটি ভার্চুয়াল প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়।

এ সময় মেলা কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শেখ আব্দুল আউয়াল বলেন, আমাদের এক সময় বিদেশ থেকে ফার্নিচার আমদানি করতে হতো। কিন্তু বর্তমানে আমরা দেশের চাহিদা পূরণ করে বিদেশেও ফার্নিচার রপ্তানি করতে পারছি। এটি দেশের অর্থনীতিতে অবদান রাখছে। দেশের ফার্নিচার শিল্পি নিয়ে আরও বেশি মিডিয়ায় প্রচারের আহ্বান জানান তিনি।

প্রেস কনফারেন্সে জানানো হয়, আগামী মঙ্গলবার এই মেলার পর্দা উঠবে। সফলভাবে ১৮টি জাতীয় মেলা সম্পন্ন হওয়ার পর এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় ফার্নিচার মেলার ১৯তম আসর। বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি (বিএফইএ) আয়োজিত এ মেলা চলবে ১৫ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত বিনা টিকিটে মেলা পরিদর্শন করতে পারবেন ক্রেতারা। মেলায় ফার্নিচারের পাশাপাশি থাকবে ঘরের আনুষঙ্গিক জিনিসপত্রও।

মেলায় হাতিল, আখতার, ওমেগা ফার্নিচার, নাভানা, রিগ্যাল, নাদিয়া, ব্রাদার্স ফার্নিচারসহ নামিদামি বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল থাকবে।

ফার্নিচার শিল্পের প্রসারের ফলে দেশীয় বাজারের শতভাগ চাহিদা দেশিয় পণ্যে নিশ্চিত করা সম্ভব হয়েছে। এবারের এই মেলার উদ্দেশ্যও দেশীয় ফার্নিচার শিল্পের বিকাশ ঘটানোর পাশাপাশি দেশের বাইরেও রপ্তানি বাড়ানো।

প্রেস কনফারেন্সে আরও জানানো হয়, আগামী মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার পুষ্পগুচ্ছ হলে ঝমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে মেলা শুরু হবে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, এফবিসিসিআইয়ের অ্যাডমিনিস্ট্রেটর মো. হাফিজুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন রপ্তানি উন্নয়ন ব্যুরো বাংলাদেশ-এর ভাইস-চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন এবং বাংলাদেশ ফার্নিচার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক ড. কে এম আকতারুজ্জামান। উদ্বোধনী অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির চেয়ারম্যান সেলিম এইচ রহমান।

অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন আলহাজ্ব শেখ আব্দুল আউয়াল, আহ্বায়ক, মেলা কমিটি ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি; এ করিম মজুমদার, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি; মো. ইলিয়াস সরকার, মহাসচিব, বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি প্রমুখ।

/হাসান/সাইফ/


সর্বশেষ

পাঠকপ্রিয়