ঢাকা     সোমবার   ১৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৯ ১৪৩১

ইসলামী ব্যাংকে জাল জা‌লিয়া‌তি

সাবেক ডিএমডিসহ ২০ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ কর‌বে দুদক

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ১৪ অক্টোবর ২০২৪   আপডেট: ১২:৫৪, ১৪ অক্টোবর ২০২৪
সাবেক ডিএমডিসহ ২০ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ কর‌বে দুদক

ক্ষমতার অপব্যবহার ক‌রে জাল জা‌লিয়া‌তির মাধ্যমে ঋণ প্রদান ও অর্থ আত্মসাতের অভিযোগে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির সাবেক উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) সহ ২০ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ কর‌বে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

জিজ্ঞাসাবা‌দের জন্য তা‌দের আগামী ২০-২৩ অক্টোবর সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নির্ধারিত সময়ে দুদকের সেগুন বাগিচা প্রধান কার্যালয়ে উপস্থিত থাক‌তে বলা হ‌য়ে‌ছে।

এ বিষয়ে ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বরাবর চিঠি দিয়েছেন দুদকের তদন্ত দলের প্রধান এবং উপ-পরিচালক মো. ইয়াসির আরাফাত।

দুদক জানায়, যা‌দের ডাকা হ‌য়ে‌ছে তারা হ‌লেন,  ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ের ডিএমডি মিফতাহ উদ্দিন আহমেদ, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (ইভিপি) মিয়া মো. বরকত উল্লাহ, ইভিপি মোহাম্মদ ইয়াকুব আলী, এসএভিপি মোহাম্মদ মমতাজ উদ্দিন চৌধুরী, ইভিপি মোহাম্মদ সিরাজুল আলম, ভিপি মোহাম্মদ মনিরুজ্জামান সরকার, চট্টগ্রামের চাকতাই শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার (এসপিও) খাজা মোহাম্মদ খালেদ, মোহাম্মদ আলী আসগর, এসএভিপি আমান উল্লাহ, এসপিও সরওয়ার কামাল, এসপিও মোহাম্মদ বরকত উল্লাহ, জুনিয়র অফিসার সিরাজ, প্রিন্সিপাল অফিসার (পিও) নাহিদ আঞ্জুমান সুমী, জুনিয়র অফিসার মো. ইসতিয়াক জকি, সিনিয়ার অফিসার মো. আশরাফ, সিনিয়র অফিসার জোনায়েদ হোসাইন, সিনিয়র অফিসার সাহাদাত হোসাইন, জুনিয়ার অফিসার মো. কলিম উল্লাহ চৌধুরী, সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. আশরাফ উদ্দিন ও এসপিও ইফতিখার সাদী রিপন।

ইসলামী ব্যাংকের চট্টগ্রাম চাকতাই শাখার গ্রাহক মেসার্স মুরাদ এন্টারপ্রাইজসহ যা‌দের না‌মে ঋণ দেওয়া হ‌য়ে‌ছে তা‌দের যাবতীয় কাগজপত্র এবং ব্যাংক কর্মকর্তাদের জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের সত্যায়িত কপিসহ প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে রাখতে বলা হ‌য়ে‌ছে। ঋ‌ণের বিষ‌য়ে তা‌দের লিখিত বক্তব্য, প্রমাণ উপস্থাপন করতে বলা হয়েছে ব‌লেও দুদক জা‌নি‌য়ে‌ছে।

নঈমুদ্দীন/টিপু 


সর্বশেষ

পাঠকপ্রিয়