ঢাকা     বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ০ ১৪৩১

ক্যান্টন ফেয়ার

বিদেশি ক্রেতা-দর্শনার্থীদের আকর্ষণের কেন্দ্রে ওয়ালটন প্যাভিলিয়ন 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ১৬ অক্টোবর ২০২৪   আপডেট: ১৯:২৩, ১৬ অক্টোবর ২০২৪
বিদেশি ক্রেতা-দর্শনার্থীদের আকর্ষণের কেন্দ্রে ওয়ালটন প্যাভিলিয়ন 

ক্যান্টন ফেয়ারে ওয়ালটনের প্যাভিলিয়নে বিদেশি ক্রেতা-দর্শনার্থীদের সমাগম  

চীনের গুয়াংজু শহরে চলছে বিশ্বের অন্যতম মেগা ট্রেড শো ‘চায়না আমদানি ও রপ্তানি মেলা’ বা ক্যান্টন ফেয়ার। ঐতিহ্যবাহী ও মর্যাদাপূর্ণ এ মেলায় প্রতিদিনই বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিপুলসংখ্যক ব্যবসায়ী, আমদানিকারক এবং ক্রেতা সাধারণ আসছেন। মেলায় ওই সব বৈশ্বিক ক্রেতাদের নজর কাড়ছে গ্লোবাল ব্র্যান্ড ওয়ালটনের স্মার্ট প্রযুক্তির ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য। 

ওয়ালটনের গ্লোবাল বিজনেস শাখার ভাইস-প্রেসিডেন্ট আব্দুর রউফ জানান, আজ (বুধবার) ক্যান্টন ফেয়ারের দ্বিতীয় দিন চলছে। প্রথম দিনের মতো আজও ওয়ালটন প্যাভিলিয়নে বিভিন্ন দেশের ক্রেতা- দর্শনার্থীরা ভিড় করছেন। 

এর কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, ক্যান্টন ফেয়ারের আন্তর্জাতিক অঙ্গনে বিভিন্ন দেশের ব্র্যান্ডের স্টল রয়েছে। তবে বেশিরভাগ ব্র্যান্ডের স্টলেই প্রদর্শিত হয় এক বা দুটি পণ্য। এদিকে ওয়ালটন প্যাভিলিয়নে প্রদর্শিত হচ্ছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ও ফিচার সমৃদ্ধ রেফ্রিজারেটর, এয়ার কন্ডিশনার, ফ্যান, ব্যাটারি, কম্পিউটার মনিটর, ল্যাপটপ, টিভি ও মোবাইলের মাদারবোর্ড বা পিসিবি ইত্যাদি প্রযুক্তিপণ্য। একই স্টলে একত্রে বিভিন্ন স্মার্ট প্রযুক্তিপণ্য দেখার সুযোগ পাওয়ায় মেলায় বিভিন্ন দেশ থেকে আগত ইলেকট্রনিক্স পণ্যের ব্যবসায়ী, আমদানিকারক ও ক্রেতাদের আকর্ষণের কেন্দ্রে পরিণত হয়েছে ওয়ালটন প্যাভিলিয়ন। আবার মেলায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই ফিচারযুক্ত স্মার্ট রেফ্রিজারেটর ও এসিও প্রদর্শন করছে ওয়ালটন। এটাও ক্রেতা আকর্ষণের অন্যতম প্রধান কারণ বলে জানান তিনি।

এবারের ১৩৬তম ক্যান্টন ফেয়ারে ইলেকট্রনিক্স অ্যান্ড হাউজহোল্ড ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেস ক্যাটাগরিতে চতুর্থ বারের মতো অংশ নিয়েছে গ্লোবাল ইলেকট্রনিক্স ব্র্যান্ড ওয়ালটন। মেলার আন্তর্জাতিক অঙ্গনের হল নাম্বার ২.১ এ ওয়ালটন প্যাভিলিয়নে প্রদর্শন করা হচ্ছে এআই বেজড ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ও সর্বোচ্চ পরিবেশবান্ধব বিভিন্ন স্মার্ট প্রযুক্তিপণ্য।

এর মধ্যে রয়েছে এআইওটি ফিচারসসৃদ্ধ বিশ্বের সর্বোচ্চ 9in1 কনভার্টিবল মোডের ফোর-ডোর, 8in1 কনভার্টিবল মোডের সাইড বাই সাইড ডোর, মাল্টি-কালার ডিজাইনের সাইড বাই সাইড রেফ্রিজারেটর, ইউরোপিয়ান ডিজাইনের কম্বি মডেলের রেফ্রিজারেটর ও ভার্টিকাল ফ্রিজার, থ্রি-ইন-ওয়ান কনভার্টিবল মোডের ইন্টিগ্রেটেড ৫-ইঞ্চি কালার টিএফটি ডিসপ্লে সমৃদ্ধ এসি, সোলার হাইব্রিড এসি, অফলাইন ভয়েস কন্ট্রোল ফিচারের এসি। এআইওটি বেজড ওয়ালটনের ফ্রিজ ও এসি স্মার্টফোনের মাধ্যমে বিশ্বের যে কোনো জায়গা থেকে পরিচালনা করা যাবে। 

এছাড়া ক্যান্টন ফেয়ারে প্রদর্শিত ওয়ালটন ফ্রিজে রয়েচে স্মার্ট কন্ট্রোল ফিচার। ফলে ফ্রিজের উপরের দরজায় হাতের স্পর্শের মাধ্যমেই অভ্যন্তরীণ ফাংশন সেট করা যাবে। ওয়ালটন ফ্রিজে ব্যবহৃত এমএসও (ম্যাট্র্রিক্স স্পিড অপটিমাইজেশন) ইনভার্টার টেকনোলজি বাইরের তাপমাত্রা অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে সবচেয়ে কম বিদ্যুৎ খরচে ফ্রিজের অভ্যন্তরীণ সর্বোচ্চ কুলিং পারফরমেন্স নিশ্চিত করে।

রেফ্রিজারেটরের ফ্রিজ ও ফ্রিজার কম্পার্টমেন্টের কুলিং পারফরমেন্স গ্রাহক তার পছন্দমত সেট করতে পারবেন। এতে বিদ্যুৎ খরচ হবে অনেক কম। ওয়ালটনের থ্রি-ইন-ওয়ান কনভার্টিবল মোড এসির ইন্টিগ্রেটেড ৫-ইঞ্চি কালার টিএফটি ডিসপ্লেতে রুম ও আউটডোর টেম্পারেচার, বিদ্যুৎ কনজাম্পশন রেট, গত মাস বা গত বছরের কনজাম্পশন রেট ইত্যাদি প্রদর্শিত হবে। এদিকে ওয়ালটনের অফলাইন ভয়েস কন্ট্রোল ফিচারের এসি বাংলা ও ইংরেজি দুটি মাধ্যমেই কমান্ড নিতে সক্ষম। ক্যান্টন ফেয়ারে প্রদর্শিত ওয়ালটনের এসি যেমন বিদ্যুৎ সাশ্রয়ী, তেমনি অত্যন্ত পরিবেশবান্ধব। কেননা ওয়ালটনের এসব এসির কম্প্রেসারে ব্যবহার করা হচ্ছে বিশ্বের সর্বোচ্চ পরিবেশবান্ধব আর২৯০ এবং আর৩২ রেফ্রিজারেন্ট বা গ্যাস। 
 

তারা//


সর্বশেষ

পাঠকপ্রিয়