ঢাকা     রোববার   ২৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১১ ১৪৩১

ডিএসইতে পিই রেশিও কমেছে ৪.৪৫ শতাংশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৩, ২৬ অক্টোবর ২০২৪  
ডিএসইতে পিই রেশিও কমেছে ৪.৪৫ শতাংশ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (২০ থেকে ২৪ অক্টোবর) পর্যন্ত সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে ৪.৪৫ শতাংশ।

শনিবার (২৬ অক্টোবর) ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, বিদায়ী সপ্তাহের শুরুতে ডিএসইর পিই রেশিও ছিল ১০.১২ পয়েন্টে। সপ্তাহ শেষে তা অবস্থান করছে ৯.৬৭ পয়েন্টে। ফলে, সপ্তাহের ব্যবধানে ডিএসইর পিই রেশিও ০.৪৫ পয়েন্ট বা ৪.৪৫ শতাংশ কমেছে।

আরো পড়ুন:

এর আগের সপ্তাহের (১৪ থেকে ১৭ অক্টোবর) শুরুতে ডিএসইর পিই রেশিও ছিল ১০.২৪ পয়েন্টে। সপ্তাহ শেষে তা অবস্থান করছিল ১০.১২ পয়েন্টে। ফলে, সপ্তাহের ব্যবধানে ডিএসইর পিই রেশিও ০.১২ পয়েন্ট বা ১.১৭ শতাংশ কমেছিল।

খাতভিত্তিক পিই রেশিওগুলোর মধ্যে ব্যাংক খাতে ৫.৮১ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ৭.৬৯ পয়েন্টে, প্রকৌশল খাতে ১০.৩৭ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতে ১০.৫৪ পয়েন্ট, সাধারণ বিমা খাতে ১১.৩০ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১১.৬৫ পয়েন্টে,  টেক্সটাইল খাতে ১১.৯৩ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১১.৯৯ পয়েন্ট, সিমেন্ট খাতে ১২.৫৩ পয়েন্টে, খাদ্য ও আনুসঙ্গিক খাতে ১৩.২৫ পয়েন্টে, আর্থিক খাতে ১৩.২৯ পয়েন্টে, পাট খাতে ১৪.৫৫ পয়েন্টে, ট্যানারি খাতে ১৫.০৫ পয়েন্টে, আইটি খাতে ১৬.১০ পয়েন্টে,  পেপার ও প্রিন্টিং খাতে ২৩.১৯ পয়েন্টে, বিবিধ খাতে ২৬.৪৫ পয়েন্টে, মিউচুয়াল ফান্ড খাতে ২৭.৩৩ পয়েন্টে এবং সিরামিক খাতে ৮৭.৩৮ পয়েন্টে অবস্থান করছে।

এনটি/রফিক

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়