ঢাকা     রোববার   ২৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১১ ১৪৩১

ডিএসইতে সাপ্তাহিক দাম বাড়ার শীর্ষে  ইফাদ অটোস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ২৬ অক্টোবর ২০২৪  
ডিএসইতে সাপ্তাহিক দাম বাড়ার শীর্ষে  ইফাদ অটোস

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (২০ থেকে ২৪ অক্টোবর) লেনদেনে অংশ নেওয়া কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডগুলোর মধ্যে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ইফাদ অটোস পিএলসির শেয়ারের দাম সবচেয়ে বেশি বেড়েছে। বিনিয়োগকারীদের আগ্রহ বেশি থাকায় কোম্পানিটির শেয়ার ডিএসইর সাপ্তাহিক দাম বাড়ার তালিকার শীর্ষে উঠে এসেছে।

শনিবার (২৬ অক্টোবর) ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা সূত্রে এ তথ্য জানা গেছে।

বিদায়ী সপ্তাহে ইফাদ অটোসের শেয়ারের দাম বেড়েছে ২৪.০৯ শতাংশ। বিদায়ী সপ্তাহের আগের সপ্তাহে কোম্পানিটির শেয়ারের সমাপনী মূল্য ছিল ২২ টাকা। বিদায়ী সপ্তাহ শেষে কোম্পানিটির শেয়ারের সমাপনী মূল্য দাঁড়িয়েছে ২৭.৩০ টাকায়। এর ফলে কোম্পানিটির শেয়ার ডিএসইর সাপ্তাহিক দাম কমার তালিকার শীর্ষে উঠে এসেছে।

আরো পড়ুন:

ডিএসইতে সাপ্তাহিক দাম বাড়ার শীর্ষ তালিকায় উঠে আসা অন্য কোম্পানিগুলোর মধ্যে ইউনাইটেড ফাইন্যান্সের ২২.৭৬ শতাংশ, রানার অটোর ১৫.০৫ শতাংশ, ওয়াইম্যাক্স ইলেক্ট্রোডের ১০.২৮ শতাংশ, ফার কেমিক্যালের ১০.১৪ শতাংশ, ফারইস্ট নিটিংয়ের ১০.০০ শতাংশ, পূবালী ব্যাংকের ৮.৩৩ শতাংশ, ইন্টারন্যাশনাল লিজিংয়ের ৭.৮৯ শতাংশ, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের ৭.৪৪ শতাংশ এবং খান ব্রাদার্সের ৭.০৭ শতাংশ শেয়ার দর বেড়েছে।

সম্প্রতি বাংলাদেশের বাজারে আলোচিত মোটরসাইকেল রয়্যাল এনফিল্ড এনেছে ইফাদ গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইফাদ মোটরস। সপ্তাহজুড়ে তরুণ ও বাইকপ্রেমীদের কাছে রয়্যাল এনফিল্ডই ছিল আলোচনার কেন্দ্রে। এই আগ্রহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইফাদ অটোসের শেয়ারের প্রতিও বিনিয়োগকারীদের আগ্রহ বেড়ে যায়।

তবে, কোম্পানি সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, রয়্যাল এনফিল্ড নিয়ে ব্যাপক সাড়া পড়লেও তাতে লাভবান হবে না পুঁজিবাজারে তালিকাভুক্ত একই গ্রুপের প্রতিষ্ঠান ইফাদ অটোস। কারণ, রয়্যাল এনফিল্ড বাজারজাতের সঙ্গে যুক্ত রয়েছে একই গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইফাদ মোটরস। বাজারে তালিকাভুক্ত কোম্পানি ইফাদ অটোস। একই গ্রুপের প্রতিষ্ঠান হলেও দুই কোম্পানির ব্যবসা ও আর্থিক হিসাবও আলাদা। ফলে, এই মোটরবাইক বিক্রিতে আর্থিক কোনো সুবিধা পাবে না ইফাদ অটোস।

এনটি/রফিক

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়