ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দুই প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ১৩ আগস্ট ২০২৩  
দুই প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে মিউচ্যুয়াল ফান্ড খাতে তালিকাভুক্ত মেয়াদী (ক্লোজএন্ড) সিএপিএম আইবিবিএল ইসলামিক ফান্ড ও সিএপিএম বিডিবিএল ব্যাংক মিউচুয়াল ফান্ড ওয়ানের ট্রাস্টি কমিটি ইউনিটহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইউনিটহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

রোববার (১৩ আগস্ট) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সিএপিএম আইবিবিএল মিউচুয়াল ফান্ড: ফান্ডটির ট্রাস্টি কমিটি ইউনিটহোল্ডারদের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ০.৬০ টাকা লভ্যাংশ পাওয়া যাবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ সেপ্টেম্বর। সর্বশেষ হিসাব বছরে ফান্ডটি ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ০.৫৩ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ফান্ডটির ইপিইউ ছিল ০.৮৪ টাকা। আলোচ্য সময়ে ফান্ডটির বাজার মূল্যে ইউনিটপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১১.৪৩ টাকা।

সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড: ফান্ডটির ট্রাস্টি কমিটি ইউনিটহোল্ডারদের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ০.৬০ টাকা লভ্যাংশ পাওয়া যাবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ সেপ্টেম্বর। সর্বশেষ হিসাব বছরে ফান্ডটি ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ০.৫৩ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ফান্ডটির ইপিইউ ছিল ০.৭৩ টাকা। আলোচ্য সময়ে ফান্ডটির বাজার মূল্যে ইউনিটপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১১.৫৪ টাকা। ফান্ডটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে সিএপিএম (ক্যাপিটাল অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজমেন্ট) লিমিটেড।

ফান্ড দুইটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে সিএপিএম (ক্যাপিটাল অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজমেন্ট) লিমিটেড।

ঢাকা/এনটি/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়