ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে চায় এফএম প্লাস্টিক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ১৬ আগস্ট ২০২৩  
পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে চায় এফএম প্লাস্টিক

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে চায় এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ পিএলসি। কোম্পানিটি পুঁজিবাজারের এসএমই প্ল্যাটফর্মে কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে এ অর্থ সংগ্রহ করবে। এজন্য সম্প্রতি কোম্পানিটি পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চিঠি দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অনুরোধ জানিয়েছে।

ডিসপোজেবল প্লাস্টিক ও ফুড-গ্রেড পণ্যের দেশের অন্যতম উৎপাদক কোম্পানি এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ ব্যবসা সম্প্রসারণের জন্য শেয়ারবাজার থেকে ৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করতে চায়। এজন্য কোম্পানিটি প্রতিটি ১০ টাকা মূল্যের ৫০ লাখ শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে।

এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজের পণ্যের মধ্যে আছে কাপ, প্লেট, ঢাকনা, বাটি, বাক্স, ট্রে থেকে শুরু করে ফোস্কা প্যাকেজিং এবং ফেস মাস্ক। কোম্পানিটি দেশের বিস্কুট ট্রে সেগমেন্টে সবচেয়ে বেশি বাজারের শেয়ার ধারণ করে।

৯ মাসে (২০২২ সালের জুলাই থেকে ২০২৩ সালের মার্চ) কোম্পানিটির আয় দাঁড়িয়েছে ২২ কোটি ২০ লাখ টাকা। আগের বছরের একই সময়ে তা ছিল ২১ কোটি ৪০ লাখ টাকা। এ সময়ে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ১ কোটি ৯০ লাখ টাকা। আগের বছর একই সময়ে তা ছিল ২ কোটি ২৮ লাখ টাকা।

এদিকে, ২০২৩ সালের ৩১ মার্চ পর্যন্ত ৯ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৮৯ টাকা। ৩১ মার্চ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩.০৩ টাকা।

এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজের সবচেয়ে বড় গ্রাহক হলো অলিম্পিক ইন্ডাস্ট্রিজ। কোম্পানির অন্যান্য উল্লেখযোগ্য গ্রাহকরা হলো—রিডিশা ফুড অ্যান্ড বেভারেজ, ডেকো ফুডস, নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ, ওরিয়ন ফার্মা, ইউনাইটেড হাসপাতাল, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, এসিআই লজিস্টিকস এবং ম্যারিকো বাংলাদেশ।

এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজের ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

এনটি/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়