ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ২০ আগস্ট ২০২৩   আপডেট: ১৫:৪৭, ২০ আগস্ট ২০২৩
সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে 

বাংলাদেশের শেয়ারবাজারে রোববার (২০ আগস্ট) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৬৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ১২৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৯০টি কোম্পানির, দরপতন হয়েছে ৬৩টির এবং অপরিবর্তিত আছে ১৬২টির।

ডিএসইতে মোট ৩৪৪ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২৯৯ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫০২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৬১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩২৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৬৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৫৩টির, কমেছে ২৬টির এবং অপরিবর্তিত আছে ৮৮টির। দিন শেষে সিএসইতে ৫ কোটি ৯৮ লাখ ৫৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়