ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

শেয়ারবাজারে সূচকের সঙ্গে লেনদেনের উত্থান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ৩০ আগস্ট ২০২৩  
শেয়ারবাজারে সূচকের সঙ্গে লেনদেনের উত্থান

দেশের শেয়ারবাজারে বুধবার (৩০ আগস্ট) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেনে শেষ হয়েছে। এদিন বাজারে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক শূন্য দশমিক শূন্য ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭১ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৩টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৭৪টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪১৩ কোটি ৪০ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৯১ কোটি ৫৩ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬১৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১২৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৮ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৭২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত আছে ৬১টির। দিনশেষে সিএসইতে ১৬ কোটি ১০ লাখ ৪৮ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

/এনএফ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়