ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২০, ৩১ আগস্ট ২০২৩   আপডেট: ১৭:৩৮, ৩১ আগস্ট ২০২৩
লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে বৃহস্পতিবার (৩১ আগস্ট) আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। এদিন বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭২ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৪১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৭টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৬৭টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪৫৬ কোটি ১৮ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪১৩ কোটি ৪০ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬৩৩ পয়েন্টে অবস্থান করছে। এ ছাড়া, সিএসসিএক্স ১১ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৩৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৯০ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত আছে ৫৫টির। দিন শেষে সিএসইতে ১৮ কোটি ৩৬ লাখ ৬১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়