ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অন্য কোম্পানির দখলে নর্দার্ণ জুট হেড অফিস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ১০ সেপ্টেম্বর ২০২৩  
অন্য কোম্পানির দখলে নর্দার্ণ জুট হেড অফিস

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি নর্দার্ণ জুট অ্যান্ড ম্যানুফ্যাকচারিং লিমিটেডের হেড অফিস বর্তমানে অন্য একটি কোম্পানির দখলে রয়েছে। ওএমসি লিমিটেড নামে একটি কোম্পানি নর্দার্ণ জুট অ্যান্ড ম্যানুফ্যাকচারিং লিমিটেডের অফিস বর্তমানে ব্যবহার করছে।

সম্প্রতি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) একটি প্রতিনিধি দল কোম্পানিটির ঢাকার হেড অফিস পরিদর্শন করলে এমন চিত্র দেখতে পেয়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) ডিএসইর ওয়েবসাইটে এমন তথ্য দেওয়া হয়েছে।

তথ্য মতে, চলতি মাসের গত ৪ সেপ্টেম্বর ডিএসইর একটি প্রতিনিধি দল নর্দার্ণ জুটের কারখানা পরিদর্শন করে। কারখানাটি বন্ধ থাকায় ডিএসইর প্রতিনিধি দল ভেতরে প্রবেশ করতে পারেনি। এতে প্রতিনিধি দল নর্দার্ণ জুটের বর্তমান অবস্থা সম্পর্কে কোনও তথ্য জানতে পারেনি।

উল্লেখ্য, পুঁজিবাজারে নর্দার্ণ জুট ম্যানু্ফ্যাকচারিং কোম্পানি লিমিটেড তালিকাভুক্ত হয় ১৯৯৪ সালে। ‘জেড’ ক্যাটাগরির এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ১০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ২ কোটি ১৪ লাখ ২০ হাজার টাকা। ১০ টাকা ফেসভ্যালু হিসেবে কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৩০ কোটি ২৯ লাখ ২৮ হাজার ৩৪৩টি। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের হাতে ১৫.০৯ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে ৮৪.৯১ শতাংশ শেয়ার রয়েছে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ার ০.৪০ টাকা বা ০.১৯ শতাংশ বেড়ে দাঁড়ায় ২১২.৮০ টাকায়।

ঢাকা/এনটি/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়