ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

মেঘনা লাইফের ৫৩ কোটি টাকা ফেরত পাওয়া নিয়ে শঙ্কা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ১৪ সেপ্টেম্বর ২০২৩  
মেঘনা লাইফের ৫৩ কোটি টাকা ফেরত পাওয়া নিয়ে শঙ্কা

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বিনিয়োগ করা ৫২ কোটি ৮০ লাখ টাকা ফেরত পাওয়া নিয়ে ঝুঁকি তৈরি হয়েছে। কোম্পানিটি ওই টাকা পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্টারন্যাশনাল লিজিং, প্রিমিয়ার লিজিং, পদ্মা ব্যাংক ও পিপলস লিজিংয়ে বিনিয়োগ করেছে। ফলে কোম্পানিটির বিনিয়োগ করা টাকা ফেরত পাওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

কোম্পানিটির সর্বশেষ নিরীক্ষিত আর্থিক হিসাবে এ তথ্য পাওয়া গেছে।

তথ্য মতে, মেঘনা লাইফ থেকে বিভিন্ন ব্যাংক ও লিজিং কোম্পানিতে মোট ৫৭৫ কোটি ৫৭ লাখ টাকা এফডিআর করা হয়েছে। এ তালিকায় ইন্টারন্যাশনাল লিজিং, পিপলস লিজিং, প্রিমিয়ার লিজিং ও পদ্মা ব্যাংকের মতো প্রতিষ্ঠানও রয়েছে। ওই প্রতিষ্ঠানগুলোর আর্থিক অবস্থা খুবই দুর্বল অবস্থায় রয়েছে।

মেঘনা লাইফ থেকে ইন্টারন্যাশনাল লিজিংয়ে ২৭ কোটি ৮ লাখ টাকা, পদ্মা ব্যাংকে ১৫ কোটি ৭২ লাখ টাকা, পিপলস লিজিংয়ে ৭ কোটি টাকা ও প্রিমিয়ার লিজিংয়ে ৩ কোটি টাকা এফডিআর বা বিনিয়োগ করেছে।

এরইমধ্যে ওই বিনিয়োগের বিপরীতে ইন্টারন্যাশনাল লিজিং ও পিপলস লিজিং থেকে সুদ প্রদান বন্ধ হয়ে গেছে। যাতে করে প্রতিষ্ঠান দুটিতে প্রায় ৩ কোটি টাকার সুদ জমা হয়েছে। এই অবস্থায় মেঘনা লাইফ কর্তৃপক্ষ তাদের এফডিআর উত্তোলনে চিঠি দিয়েছে।

ঢাকা/এনটি/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়