ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ১৯ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:১১, ১৯ সেপ্টেম্বর ২০২৩
সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে শূন্য দশমিক ১০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩১১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৪৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৯টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৮৫টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। 

ডিএসইতে মোট ৮১১ কোটি ৬৬ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭৩৪ কোটি ৬১ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৪৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ২ পয়েন্ট কমে ১১ হাজার ১৪৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৬৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৫৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত আছে ৬১টির। দিন শেষে সিএসইতে ১১ কোটি ২০ লাখ ৯৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়