ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

তিন বছর লভ্যাংশ দেবে না পিপলস লিজিং

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ২ অক্টোবর ২০২৩  
তিন বছর লভ্যাংশ দেবে না পিপলস লিজিং

পুঁজিবাজারে আর্থিক খাতে তালিকাভুক্ত কোম্পানি পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেডের পরিচালনা পর্ষদ বিগত তিন বছরের জন্য শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১৯ সালের ৩১ ডিসেম্বর, ২০২০ সালের ৩১ ডিসেম্বর জুন এবং ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ না দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

সোমবার (২ অক্টোবর) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

শেয়ারহোল্ডারদের সম্মতিতে লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ অক্টোবর।

কোম্পানিটি জানিয়েছে, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে (১৯.৭৬) টাকা। আলোচ্য সময়ে কোম্পানির ঋণাত্মক শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে (৮৩.৫৩) টাকায়।

২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে (২২.৩২) টাকা। আর আলোচ্য সময়ে কোম্পানির ঋণাত্মক শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে (১০১.২৪) টাকায়।

২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে (১৪.৪০) টাকা। আর আলোচ্য সময়ে কোম্পানির ঋণাত্মক শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে (১১৫.৩৪) টাকা।

প্রসঙ্গত, কোম্পানির শেয়ার লেনদেন বন্ধের মেয়াদ ৯৫ দফা বাড়ানো হয়েছে। সে হিসেবে ২৪ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত কোম্পানির শেয়ারের লেনদেন বন্ধ থাকবে। প্রথম দফায় ২০১৯ সালের ১৩ থেকে ২৭ আগস্ট পর্যন্ত এ কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ রাখা হয়েছিল। এরপর ১৫ দিন পরপর কোম্পানির শেয়ার লেনদেন বন্ধের মেয়াদ বাড়িয়ে যাচ্ছে ডিএসই। তাতে এ কোম্পানিতে আটকে থাকা বিনিয়োগকারীদের বিনিয়োগ অনিশ্চয়তায় পড়েছে।

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়