ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

জাতীয় নির্বাচনের পর বড় বিনিয়োগ আসবে: বিএসইসি চেয়ারম্যান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৮, ৩ অক্টোবর ২০২৩  
জাতীয় নির্বাচনের পর বড় বিনিয়োগ আসবে: বিএসইসি চেয়ারম্যান

অনেক বিদেশি বিনিয়োগকারী বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ দেখিয়েছেন। বেশ কিছু বড় বিদেশি বিনিয়োগ আসার প্রস্তাব এসেছে। আগামী জাতীয় নির্বাচনের পরে দেশে এসব বড় বিনিয়োগ আসবে।

সোমবার (২ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে বিশ্ব বিনিয়োগ সপ্তাহ ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের মাথাপিছু আয় বাড়ছে, দেশের মানুষের ক্রয়ক্ষমতা বাড়ছে, জীবনযাত্রার মান বাড়ছে। তাই আমাদের সঞ্চয় ও বিনিয়োগেরও ভালো সময় এখন। বিনিয়োগ এখন বাংলাদেশের জন্য খুবই জরুরি। আমাদের দেশে এখন বিনিয়োগের অনেক ক্ষেত্র রয়েছে। বিনিয়োগের মাধ্যমে কৃষি, স্বাস্থ্য, প্রযুক্তি সব ক্ষেত্রেই উন্নয়নকে আরও বেগবান করার সুযোগ রয়েছে। বিনিয়োগ সপ্তাহে তাই আমাদের বিশ্বাস করতে হবে যে আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদেরকে আরও স্মার্ট হতে হবে। প্রধানমন্ত্রী সবসময় বলেন স্মার্ট হতে। প্রতিটা কাজে, বিনিয়োগে ঝুঁকি যেভাবে বেড়েছে, স্মার্ট না হলে সেগুলো এড়িয়ে চলা যাবে না।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম বলেন, ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হওয়ার পরিকল্পনা বাংলাদেশের। এখন যে গতিতে এগোচ্ছে বাংলাদেশ এ গতি অব্যাহত থাকলে ঝড় ঝাপটা না হলে ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হতে পারবে বাংলাদেশ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিএসইসি কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, অনিবন্ধিত এবং আনঅথরাইজড কেউ যেন মার্কেটে রোল প্লে না করতে পারে সে বিষয়ে বিনিয়োগকারীদের সতর্ক করতে বিনিয়োগ সপ্তাহে থাকবে বিশেষ আয়োজন। আমাদের কমিশন গভীরভাবে তথ্যপ্রযুক্তিকে কিভাবে ইতিবাচক দিকে কাজে লাগানো যায় তা পর্যবেক্ষণ করে থাকে।

তিনি তার বক্তব্যে ক্রিপ্টো অ্যাসেট ও এ ধরনের প্রোডাক্টের বিষয়ে আলোচনা করেন এবং দেশের পুঁজিবাজার ও বিনিয়োগকারীদের উন্নয়নে সংশ্লিষ্ট সব অংশীজন ও প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগের মাধ্যমে কার্যক্রম পরিচালনার আহ্বান জানান।

/এনএফ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়