ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সূচকের সঙ্গে লেনদেনে পতন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ৮ অক্টোবর ২০২৩  
সূচকের সঙ্গে লেনদেনে পতন

দেশের শেয়ারবাজারে সপ্তাহের শুরুতে রোববার (৮ অক্টোবর) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেন কমেছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট কমে ৬ হাজার ২৩৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৫১ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে ২ হাজার ১৩০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৯৭ টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর মধ্যে দর বেড়েছে ১৪টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১৩৪টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৩৬৭ কোটি ৮৪ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৮৯ কোটি ৬৭ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৪ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৭৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ৩২পয়েন্ট কমে ১১ হাজার ৪৬ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৩০  পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১২৪ টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর মধ্যে দর বেড়েছে ৮টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত আছে ৩৭টির। দিনশেষে সিএসইতে ১৬ কোটি ১৭ লাখ ৬৯ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

/এনএফ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়