ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ১২ অক্টোবর ২০২৩   আপডেট: ১৬:০৩, ১২ অক্টোবর ২০২৩
সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

বাংলাদেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (১২ অক্টোবর) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম। 

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৬৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৮ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক শূন্য দশমিক ১৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৪১ পয়েন্টে দাঁড়িয়েছে। 

ডিএসইতে মোট ৩০৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১১২টি কোম্পানির, কমেছে ৩১টির এবং অপরিবর্তিত আছে ১৬৫টির।  

ডিএসইতে মোট ৪১৮ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৩০ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। 

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৮ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৪৫ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১৭ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৮৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৭৭ পয়েন্টে অবস্থান করছে। 

সিএসইতে ১৩১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৬৩টি কোম্পানির, কমেছে ১৯টির এবং অপরিবর্তিত আছে ৪৯টির। দিন শেষে সিএসইতে ৫ কোটি ২ লাখ ৭৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়