ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

শেয়ারবাজারে সূচকের পতন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৪, ১৫ অক্টোবর ২০২৩  
শেয়ারবাজারে সূচকের পতন 

বাংলাদেশের শেয়ারবাজারে সপ্তাহের শুরুতে রোববার (১৫ অক্টোবর) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম। 

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে ৬ হাজার ২৬৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে ২ হাজার ১৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে। 

ডিএসইতে মোট ২৯২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৫২টি কোম্পানির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত আছে ১৪৯টির।  

ডিএসইতে মোট ৩৮৭ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪১৮ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। 

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৩৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৫ পয়েন্ট কমে ১১ হাজার ৮২ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৬৯ পয়েন্টে অবস্থান করছে। 

সিএসইতে ১১৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৩৫টি কোম্পানির, কমেছে ৪৭টির এবং অপরিবর্তিত আছে ৩৭টির। দিন শেষে সিএসইতে ১৫ কোটি ৭৯ লাখ ৪২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়